বিএনপির নেত্রীদের নিয়ে মন্তব্যের নিন্দা ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছাত্রদল
ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছাত্রদল  © ফাইল ছবি

বিএনপি নারী নেত্রীদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও ধৃষ্টতামূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। এছাড়াও ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সভাপতি খোরশেদ আলম সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ড. হাছান মাহমুদের কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার করে দেশের সকল নারীর কাছে ক্ষমা চাওয়ার জোর দাবি জানিয়েছেন।

রবিবার (১৩ আগস্ট) রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করা হয়। বিজ্ঞপ্তিতে ড. হাছান মাহমুদ ‘গেস্ট লেকচারার’ হিসেবে যেসব প্রতিষ্ঠানে অধ্যাপনা করেন সেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে ড. হাছান মাহমুদ এর ক্লাস বর্জন করারও আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নারী নেত্রীদের সম্পর্কে কুরুচিপূর্ণ এবং ধৃষ্টতামূলক মন্তব্য করে রাজনৈতিক শিষ্টাচারের চরম লঙ্ঘন করেছেন। তার এই মন্তব্য আওয়ামী লীগের নারীবিদ্বেষী রাজনীতিরই বহিঃপ্রকাশ। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের এরূপ কুরুচিপূর্ণ বক্তব্যের কারণে তাদের তৃণমূল এবং ছাত্রসংগঠনের নেতাকর্মীরা ধর্ষণ এবং যৌন হয়রানির মতো ভয়াবহ অপরাধে জড়িত হচ্ছে।

ড. হাছান মাহমুদ অবৈধ সরকারের মন্ত্রী পদে থাকার এবং রাজনীতিতে অংশগ্রহণ করার নৈতিক যোগ্যতা হারিয়ে ফেলেছেন। তার সম্পর্কে আওয়ামী লীগের প্রয়াত নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরী বলেছিলেন, ‘ওর মতো বেয়াদব আমি আর দেখি নাই। সে স্মরণকালের শ্রেষ্ঠ বেয়াদব’—জানানো হয়েছে একই বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, গত ১১ আগস্ট শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘বিদেশিদের কাছে গিয়ে কোনো লাভ নেই। রাত-বিরাতে মহিলা নেত্রীদের সাজগোজ করিয়ে নিয়ে বিদেশিদের কাছে ধরনা দেয়া দয়া করে বন্ধ করুন। এতে কোনো লাভ হয় না।’ এর প্রতিবাদের বিএনপি ও তাদের ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছে।


সর্বশেষ সংবাদ