কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন ছাত্রলীগের সেই ভাইরাল নেত্রী

ফাতেমা তুজ জোহরা রিপা
ফাতেমা তুজ জোহরা রিপা  © সংগৃহীত

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিয়েছেন একসময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া নেত্রী ফাতেমা তুজ জোহরা রিপা। তার ধান কাটায় অংশ নেয়া এমন বেশ কিছু ছবি বুধবার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। 

জানা যায়, ঈদের ছুটিতে বাড়িতে এসেই লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর ২নং ওয়ার্ডস্থ বাসকর এলাকায় ধান কাটায় অংশ নিয়েছেন আলোচিত ওই ছাত্রলীগ নেত্রী।

এর আগে, গত ২৪ এপ্রিল বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বুধবার দিনব্যাপী ধান কেটে দেন রিপাসহ তার অনুসারীরা। তাদের এ ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ফাতেমা তুজ জোহরা রিপা। ছাত্রলীগের এমন কর্মসূচিতে খুশি স্থানীয় কৃষক দুলালসহ অন্যান্য কৃষকরা। 

জানা যায়, রিপার বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়। তিনি রামগঞ্জ মডেল কলেজের অনার্সের শিক্ষার্থী। রিপা গতবছরের জানুয়ারিতে রামগঞ্জ থেকে ঢাকা আসছিলেন। এ সময় বাসের মধ্যে ‘সরকারবিরোধী মন্তব্য’ করার জের ধরে দুই পুরুষ যাত্রীর সঙ্গে তার তীব্র বাকবিতণ্ডা হয়। পরে যার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হাতে লাঠিসহ রিপার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়। সে সময় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় ডাকসুর ভিপি নুরুল হক নুরুসহ ২৫ জন আহত হন। মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির ছাত্রীবিষয়ক সম্পাদক রিপা অংশ নেন সেই হামলায়।


সর্বশেষ সংবাদ