ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

ছাত্রদলের বিক্ষোভ
ছাত্রদলের বিক্ষোভ   © টিডিসি ফটো

ইফতারের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতাকর্মীদের উপর ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে  সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে -তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

বিক্ষোভ মিছিলটি কাকরাইল মোড় হতে শুরু করে নয়াপল্টন প্রধান সড়ক প্রদক্ষিণ করে পার্টি অফিসের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয় ।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ ওঠে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে এ ঘটনা ঘটেছে। এতে কেন্দ্রীয় ছাত্রদলের এক নেত্রীসহ সংগঠনটির ঢাবি শাখার ৬ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্রী বিষয়ক সম্পাদক মানসুরা আলম, ঢাবির সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল শাখা ছাত্রদলের রাজু আহমেদ, জহুরুল হক হলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান, বঙ্গবন্ধু হলের সহ-সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, এসএম হলের কর্মী কাফি ও জিয়া হলের কর্মী মাহমুদ।

ছাত্রদলের দাবি, ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের নির্দেশনায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি শাহরিয়ার কবির বিদ্যুৎ, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. নাহিদ হাসান শাহিন, সহ-সম্পাদক ইমাম হাসান, এমএম হলের সাংগঠনিক সম্পাদক তোফায়েল, সমাজসেবা সম্পাদক আশিক আকাশ, মহসীন হলের মেহেদীর নেতৃত্বে এ হামলা হয়েছে।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ ব্যাপারে আমি এখনও জানি না। দ্রুত খোঁজখবর নিচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি এই সম্পর্কে কিছু জানি না। এমন কিছু হয়ে থাকলে জেনে ব্যবস্থা নেবো।


সর্বশেষ সংবাদ