সব শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি ও র‌্যাগিং বিরোধী ক্যাম্পেইন করবে ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগ
বাংলাদেশ ছাত্রলীগ  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল ও মাদ্রাসায় যৌন হয়রানি ও র‌্যাগিং বিরোধী সচেতনতামূলক ক্যাম্পেইন করবে বাংলাদেশ ছাত্রলীগ। আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সম্প্রতি ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা ক্যাম্পাসগুলোতে যৌন হয়রানি, ছিনতাই-চাঁদাবাজি, র‍্যাগিং বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ থেকে এই নির্দেশনা আসলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল রবিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে পথযাত্রা শুরু করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ, টিএসসিতে ক্যাম্পেইনসহ নানাবিধ কার্যক্রমসমৃদ্ধ অ্যাওয়ারনেস ক্যাম্পেইন অ্যাগেইনস্ট র‌্যাগিং এন্ড সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস' আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থী সমাজকে সাথে নিয়ে ক্যাম্পাসগুলোতে সুষ্ঠু একাডেমিক পরিবেশ, শিক্ষার্থীদের আত্মমর্যাদা-ব্যক্তিত্ব-প্রতিভার বিকাশ, গবেষণা বিশ্ববিদ্যালয়ে পরিসর, তারুণ্যের উদযাপন নিশ্চিত করতে এই উদ্যোগ ছাত্রলীগের।

এরপর ২৭ ও ২৮ ফেব্রুয়ারি দেশের সকল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ এবং ১-৩ মার্চ  সকল কলেজ, মাদ্রাসা, পলিটেকনিক ইনস্টিটিউট, টেকনিক্যাল কলেজসহ অন্যান্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি ও র‌্যাগিং বিরোধী সচেতনতা ক্যাম্পেইন করা হবে।


সর্বশেষ সংবাদ