‘চিটারের সর্দার দাবি করা’ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তদন্ত শুরু

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা
রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা  © সংগৃহীত

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিসহ উক্ত শাখার নেতাদের বিরুদ্ধে উঠা বিভিন্ন অভিযোগের তদন্ত শুরু হয়েছে। এ বিষয়ে তদন্তের জন্য বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) তিন সদস্যের একটি কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। আজ শুক্রবার তদন্ত কমিটি তাদের কার্যক্রম শুরু করে। এর আগে বৃহস্পতিবার তাদের অপকর্ম নিয়ে গণ মাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা কেন্দ্রীয় নেতাদের নজরে আসে। অভিযোগের সত্যতা যাচাই করতে রাতেই তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক শেখ শামীম তূর্য, আইনবিষয়ক উপ-সম্পাদক আপন দাস ও সহসম্পাদক তানভীর আব্দুল্লাহ। আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: পর্দার কারণে ভাইভায় মুখ দেখাতে না পেরে নম্বরবঞ্চিত হচ্ছেন ঢাবি ছাত্রী

এ বিষয়ে আপন দাস জানান, 'কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনা পেয়ে শুক্রবার তদন্ত শুরু করেছি। প্রাথমিকভাবে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হওয়া খবরগুলো বিশ্নেষণ করা হচ্ছে। অতঃপর অভিযুক্তদের বক্তব্য নেওয়া হবে। প্রয়োজন সাপেক্ষে ভুক্তভোগীদের বক্তব্যও নেওয়া হবে।

উল্লেখ, সম্প্রতি রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার একটি অডিও ফাঁস হয়। চার মিনিট ২৯ সেকেন্ডের ওই অডিওতে এক নারী নেত্রীকে বিছানায় আসার ও আরেকজনকে পাঠাতে বলেন রানা। সেখানে রানাকে বলতে শোনা যায়, 'বহুত বড় চিটারি-বাটপারি কইরি প্রেসিডেন্ট হইছি। সব চিটারের দলের সর্দার আমি। তুমি আসতে চায়া আসলে না, কাকে যে পাঠাতে চাইলে সে কই?'


সর্বশেষ সংবাদ