‘বিবাহিত নেতাদের’ পদ স্থগিত করলো ছাত্রদল

ছাত্রদল
ছাত্রদল

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটির ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় সংসদ। বৃহস্পতিবার ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, বিবাহিত এবং এসএসসি পাশের সন ২০০২ ও এর পরে হওয়ার কারণে তাদের পদ সাময়িক স্থগিত করা হয়েছে। এর আগে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ঘোষণার পূর্বে বলা হয়েছিলো বিবাহিতদের নতুন কমিটির কোন পদে রাখা হবে না। কিন্তু কমিটি ঘোষণার পর দেখা যায় কমিটিতে বিবাহিত অনেকেই পদ পায়। তাদের বিরুদ্ধে অভিযোগ করলে পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় সংসদ অভিযুক্তদের পদ স্থগিত করে।  

যাদের পদ স্থগিত করা হয়েছে তারা হলেন, সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির সহ-সভাপতি কাজী মো. ইলিয়াছ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, মো. ইউনুছ আলী রাহুল, মো. সালাহ উদ্দিন, অংকন মামুন, খায়রুল আলম সুজন, মারজুক আহমেদ, জুয়েল মৃধা, সালেহ মো. আদনান, আবুল কালাম আজাদ, মো. সোহরাব হোসেন সুজন। 

সহ-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মাঈনুল ইসলাম সোহান, রেজাউল করিম রাজু, এস এম ফয়সাল, কামরুজ্জামান কামরুল, মীর ইমরান হোসেন ,মিথুন, বাছিরুল ইসলাম রানা, আজিজুল হক জিয়ন, মো. আরিফুর রহমান আমিন, মিজানুর রহমান মিজান, ফেরদৌস হোসেন ফয়সাল, আল আমিন, আরিবা নিশীথ। 

সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলি আমিন, এম এ রহিম শেখ, শহীদুল ইসলাম নয়ন, মামুন মজুমদার, নজরুল ইসলাম রাঢ়ী, সহ-আইন সম্পাদক ওয়ালীউল্যাহ, সহ-পাঠাগার সম্পাদক আনিসুর রহমান আনিচ এবং সহ-অর্থ সম্পাদক মো. রিয়াদ আহমেদ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, উল্লেখিত নেতাদের বিরুদ্ধে অভিযোগ করার কারণে তাদের পদ আপাতত স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এর আগে চলতি মাসের ৪ সেপ্টেম্বর ২২ জনকে সহসভাপতি ও ৮২ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৩০২ সদস্যের  পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে ছাত্রদল। সেই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার কমিটিরও অনুমোদন দেওয়া হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পূর্ণাঙ্গ কমিটির সহসাধারণ সম্পাদক করা হয়েছে ৬২ জনকে, সহসাংগঠনিক সম্পাদক ৩৮ জন, সম্পাদকমণ্ডলীর সদস্য ৭৩ জন এবং সাধারণ সদস্য করা হয়েছে ১৯ জনকে।


সর্বশেষ সংবাদ