উদ্যোক্ত হওয়ার স্বপ্নে ৪ শিক্ষার্থীর ‘ফুডপল্লী’, স্বল্পমূল্যে দিতে চান নির্ভেজাল পণ্য

ফুডপল্লী নামে অ্যাপভিত্তিক প্রাতিষ্ঠানিক ই-কমার্স নিয়ে এসেছে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী
ফুডপল্লী নামে অ্যাপভিত্তিক প্রাতিষ্ঠানিক ই-কমার্স নিয়ে এসেছে আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী  © টিডিসি ফটো

ভোক্তার নিকট স্বল্পমূল্যে নির্ভেজাল পণ্য পৌঁছে দিতে ‘‘FoodPalli-ফুডপল্লী’’ নামে অ্যাপভিত্তিক প্রাতিষ্ঠানিক ই-কমার্স নিয়ে এসেছে আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী। চলতি বছরের ২৬ মার্চ যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। ৬ লাখ টাকায় প্রতিষ্ঠানটির যাত্রা শুরু।

বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী হলেন- আবু সুফিয়ান সাদী, সুমন রাহাত রাসেল, হাসান অনি, তাহিয়াত নাওয়ার আরশী। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

তারা জানিয়েছেন, ফুডপল্লী থেকে কৃষকরা যেমন ন্যায্যমূল্য পাবে, ক্রেতারা পাবে বাজারের থেকে কম মূল্যে পণ্যসামগ্রী। এছাড়া ঢাকাসহ সারাদেশের সকল এলাকার মুদি দোকানগুলো ফুডপল্লীর সঙ্গে চুক্তিবদ্ধ থাকবে। ক্রেতারা তাদের নির্দিষ্ট লোকেশনের আশেপাশের যেকোনো মুদি দোকান থেকে অ্যাপ ব্যবহার করে তাদের পছন্দমতো পণ্য ক্রয় করতে পারবে।

ছবি: ফুডপল্লী

উদ্যোক্তা হওয়ার স্বপ্নে যাত্রা শুরু করে ফুডপল্লী। ফুডপল্লীর এক পরিচালক আবু সুফিয়ান সাদী জানান, দ্রব্যমূল্যের এ উর্ধ্বগতির সময়ে জনগণের নিকট স্বল্পমূল্যে নির্ভেজাল পণ্য পৌঁছে দেওয়াই আমাদের মূল লক্ষ্য। আপাতত লাভ নিয়ে কিছুই ভাবছি না, মানুষের সেবার উদ্দেশ্যে উদ্যোক্তা হওয়ার স্বপ্নে আমাদের পথ চলা শুরু।

আরও পড়ুন: দেশেই উদ্যোক্তা অর্থনীতিতে পড়ার সুযোগ

আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীদের ৬ লাখ টাকায় প্রতিষ্ঠানটির যাত্রা শুরু। বর্তমানে প্রতিষ্ঠানটিতে তাদের বিনিয়োগ প্রায় ৮ লাখ টাকায় পৌঁছেছে। এটি আরও বাড়বে বলে তারা জানিয়েছেন। সুফিয়ান জানান, নতুন প্রতিষ্ঠান হিসেবে আমরা বাজারে পরিচিতি বাড়াতে কাজ করছি। এটা খুবই ইতিবাচক। ফুডপল্লী নিয়ে আমরা আশাবাদী।

ফুডপল্লীর ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে সাদী বলেন, প্রতিষ্ঠানটি ধীরে ধীরে মানুষের সেবায় এগিয়ে যাবে। এতে আমরা কিছু মানুষের কর্মসংস্থানেরও চেষ্টা করছি। মানুষ যেনো ঘরে বসেই তাদের প্রয়োজনীয় পণ্য-সামগ্রী ক্রয় করতে পারে- সেটি আরও সহজ করবো। এর মাধ্যমে মানুষের ব্যায় কমবে। সর্বোপরি দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে চেষ্টা করবে ফুডপল্লী।

ফুডপল্লীর অপর পরিচালক তাহিয়াত নাওয়ার আরশী জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি, ইনশাআল্লাহ মানুষের সেবায় নিজেদেরকে আরো যোগ্য করে তুলতে পারবো। ফুডপল্লীর মাধ্যমে মানুষ উপকৃত হবে।


সর্বশেষ সংবাদ