হাত হারিয়েও জিপিএ ৪.৭৮ পাওয়া অদম্য মেধাবী নিপার পাশে টিপিবি

নিপার হাতে সহায়ত তুলে দিচ্ছেন সংগঠনটির সদস্যরা
নিপার হাতে সহায়ত তুলে দিচ্ছেন সংগঠনটির সদস্যরা  © সংগৃহীত

সাভারের আশুলিয়ার প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস নিপা। হাত না থাকলেও নিজের মেধার জোরে মাধ্যমিক পরীক্ষায় পেয়েছেন জিপিএ-৪.৭৮। তবে টাকার অভাবে বন্ধ হতে বসেছিল তার পড়াশোনা। এ খবরে নিপার পড়াশোনাসহ যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক এজিএস গোলাম রাব্বানীর সংগঠন টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)।

সোমবার রাতে দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করছেন। প্রাথমিক খরচ হিসাবে নিপা ও তার পরিবারকে নগদ ১৫ হাজার টাকা দেয়া হয়েছে।

ছোটবেলায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দুটি হাত হারান জান্নাতুল ফেরদৌস নিপা। বাবাও বেঁচে নেই, মাকে নিয়ে মামার সাথে থাকে সাভারের আশুলিয়া এলাকায়। মা-মেয়ের একমাত্র অবলম্বন নিপার মামা। তিনি ছোট একটা চায়ের দোকান করে বহু কষ্টে বোন, বোনের মেয়ে ও নিজের সংসার চালিয়ে নিচ্ছেন।

ফেসবুক স্ট্যাটাসে রাব্বানী জানান, হাত নেই, অর্থনৈতিক দৈন্যদশা, এত প্রতিকুলতার মাঝেও থেমে থাকেনি অদম্য জীবন যোদ্ধা নিপা, পড়াশোনা চালিয়ে গেছে, কনুই দিয়ে লিখেই মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৭৮ পেয়েছে উত্তীর্ণ হয়েছে। বর্তমানে নিপা সাভার বেপজা স্কুল এন্ড কলেজে অধ্যয়নরত।

নিপার দেখবালের দায়িত্বে আছেন সাভার উপজেলার চেয়ারম্যান ও টিম পজিটিভ বাংলাদেশের সদস্য মঞ্জুরুল আলম রাজীব। এদিকে এ কাজে রাব্বানীর সংগঠনের এগিয়ে সন্তোষ প্রকাশ করেছে নিপার পরিবারও। তারা টিম পজিটিভ বাংলাদেশের সাফল্য কামনা করেছেন।


সর্বশেষ সংবাদ