আইপিএল সহ সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না

সুরেশ রায়না
সুরেশ রায়না  © সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন সুরেশ রায়না। ২০২০ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান বাঁহাতি এই ব্যাটার। এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও ভারতের ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন তিনি। 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন রায়না নিজেই। আইপিএলের শেষবারের নিলামে কোনো দলই আগ্রহ দেখায়নি সুরেশ রায়নার ওপর। তাই আইপিএলে আর ভবিষ্যৎ দেখছেন না তিনি।

নিজের ভ্যারিফাইড টুইটার অ্যাকাউন্টে রায়না লিখেছেন, ‘দেশ এবং আমার রাজ্য উত্তরপ্রদেশকে প্রতিনিধিত্ব করাটা খুবই গর্বের ব্যাপার। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ধন্যবাদ জানাতে চাই ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস, রাজীব শুক্লা স্যারকে। আমার ওপর বিশ্বাস রাখার জন্য ধন্যবাদ জানাই সব সমর্থকদের। ’

আরও পড়ুন: চ্যাম্পিয়নস লিগ শুরু আজ

'আমি রোড সেফটি সিরিজে খেলব। সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজিগুলো আমার সঙ্গে যোগাযোগ করেছে। তবে আমি এখনও সিদ্ধান্ত নেইনি।'

রায়না ভারতের হয়ে ১৮ টেস্টে ৭৬৮ রান করেছেন। ২২৬ ওয়ানডে খেলে করেছেন ৫৬১৫ রান। গড় ৩৫.৩১। ৫০ ওভারের ক্রিকেটে পাঁচটি শতকের পাশাপাশি রয়েছে ৩৬টি ফিফটি। এছাড়া ৭৮ টি-টোয়েন্টিতে তাঁর সংগ্রহ ১৬০৪ রান। আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাটে সেঞ্চুরি হাঁকানো প্রথম ভারতীয় তিনিই।

প্রসঙ্গত, ৩৫ বছর বয়সে রায়না অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি’র সঙ্গে। ২০২০ সালে স্বাধীনতা দিবসের দিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তারা।


সর্বশেষ সংবাদ