কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ, আবেদন অনলাইনে

কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ, আবেদন অনলাইনে
কাতার বিশ্বকাপে ভলান্টিয়ার হওয়ার সুযোগ, আবেদন অনলাইনে  © সংগৃহীত

ভলান্টিয়ার হতে আগ্রহী এবং খেলা প্রেমীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে কাতার বিশ্বকাপের আয়োজক কর্তৃপক্ষ। ২০২২ কাতার বিশ্বকাপের জন্য প্রায় ২০ হাজার ভলান্টিয়ার নিয়োগ করা হবে। যারা কাজ করবে ৪৫টি গুরুত্বপূর্ণ জায়গায়।

আবেদনের যোগ্যতা: অক্টোবর ২০২২ এর মধ্যে বয়সটা হতে হবে ১৮ বছরের বেশি এবং অনর্গল ইংরেজিতে কথা বলতে জানতে হবে। কিছু যদি আরবী বলতে পারেন কেউ, তাহলে সেটা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপে থাকবে বাংলাদেশ!

২০২২ কাতার বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর। তবে কিছু কিছু ভলান্টিয়ারের কার্যক্রম শুরু হয়ে যাবে ১ অক্টোবর থেকে।

আবেদন পদ্ধতি: ভলান্টিয়ার হতে আবেদন করার জন্য প্রবেশ করতে হবে ফিফার এই লিংকে। এখানে অ্যাকাউন্ট তৈরি করে প্রদত্ত সব শর্ত পূরণ করেই তবে সাবমিট করতে হবে। এরপর অপেক্ষায় থাকতে হবে ফিফা থেকে একটি কল পাওয়ার আশায়।

সুযোগ-সুবিধা: আবেদনকারীদের মধ্য থেকে ফিফা এবং কাতার বিশ্বকাপ আয়োজকদের নিয়মানুসারে নির্বাচন করা হবে ভলান্টিয়ারদের। নির্বাচিতদেরকে এডিডাসের ইউনিফর্ম দেয়া হবে। ডিউটি চলাকালীন তাদেরকে খাবার দেয়া হবে এবং যাতায়াতে ফ্রি প্রবেশের কার্ড দেয়া হবে।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপই আমার শেষ বিশ্বকাপ: নেইমার

২০২২ ফিফা বিশ্বকাপ হচ্ছে ফিফা বিশ্বকাপ প্রতিযোগিতার ২২তম আসর এবং পুরুষদের আন্তর্জাতিক সংস্থার ফুটবল চ্যাম্পিয়নশিপ যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে ফিফা অ্যাসোসিয়েশনের সদস্য দেশের জাতীয় দলসমূহ। এটি ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত হওয়ার জন্য নির্ধারিত রয়েছে।

আরব বিশ্ব এটি হবে ফিফার প্রথম বিশ্বকাপ এবং মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে এটিই হবে প্রথম। ২০০২ সালের দক্ষিণ কোরিয়া ও জাপানের পর এশিয়াতে অনুষ্ঠিত এটি হবে ফিফার দ্বিতীয় বিশ্বকাপ। অতঃপর, এটিই হবে ৩২ দল বিশিষ্ট ফিফার সর্বশেষ আসর, এর পরবর্তীতে ৪৮টি দল নিয়ে উত্তর আমেরিকাতে অনুষ্ঠিত হবে ২০২৬ ফিফা বিশ্বকাপ।


সর্বশেষ সংবাদ