হাফ ম্যারাথনে ফিনিশং লাইনে পৌঁছেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন টুকু জামিল

দৌড়বিদ টুকু জামিল
দৌড়বিদ টুকু জামিল  © ছবি : সংগৃহীত

২১ কিলোমিটার দৌড় প্রতিযোগিতা শেষে ফিনিশ লাইনে পৌঁছে মুহূর্তেই মৃত্যু বরণ করলেন পটুখালীর দৌড়বিদ টুকু জামিল। বিজয় উদযাপনের আনন্দ অধরাই থেকে গেল তার। আজ শুক্রবার (৭ জানুয়ারি) সকালে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকতে একটি দৌড় প্রতিযোগিতায় এই ঘটনা ঘটে। প্রতিযোগিতাটি আয়োজক ছিল টিম চট্টগ্রাম নামে একটি সংগঠন। দৌড়বিদের আকস্মিক মৃত্যুতে আয়োজক এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
 
প্রতিযোগিতায় অংশ নেওয়া দৌড়বিদ শিউলি শবনম জানান, ২১ দশমিক এক কিলোমিটার এবং ১০ কিলোমিটার- দুই ধরনের দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। টুকু জামিল ২১ কিলোমিটারে অংশ নেন। শুরু থেকেই তিনি একদম স্বাভাবিক ছিলেন। প্রতিযোগিতা নিয়ে সবার সঙ্গে আনন্দ-উচ্ছ্বাসেও মাতেন। স্বাভাবিকভাবেই দৌড়ানো শুরু করেন। ২১ কিলোমিটার দৌড়ে এসে ফিনিশ লাইনে পৌঁছে তিনি দুই আঙুল উঁচিয়ে আনন্দ প্রকাশ করেন। কয়েক সেকেন্ডের মধ্যেই হঠাৎ তিনি লুটিয়ে পড়ে যান। আমরা সবাই দৌড়ে যাই। তিনি উপুড় হয়ে ছিলেন। সোজা করার পর দেখি দাঁতমুখ খিঁচে গেছে। প্রতিযোগিতা উপলক্ষে আগে থেকেই অ্যাম্বুলেন্স রাখা ছিল। সেই অ্যাম্বুলেন্সে করে দ্রুত উনাকে হাসপাতালে নেওয়া হয়। এর পরে খবর আসে, উনি আর নেই। আমাদের খুব কষ্ট লাগছে।
 
 নগরীর পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন বলেন, দৌড়ে এসে শেষপর্যায়ে উনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে উনাকে নেভি হাসপাতালে নেওয়া হয়। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে উনাকে মৃত ঘোষণা করা হয়েছে।
 
চিকিৎসকরা জানিয়েছেন, উনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। দৌড় ক্রীড়াক্ষেত্রের পরিচিত মুখ টুকু জামিল পটুয়াখালীতে দৌড়বিদদের সংগঠন ‘টীম পটুয়াখালীর’ প্রতিষ্ঠাতা। ক্রীড়াবিদ হিসেবেও তিনি পরিচিত ছিলেন।


সর্বশেষ সংবাদ