দুর্বল কানাডাকে তুড়ি মেরে উড়িয়ে ফাইনালে মেসির আর্জেন্টিনা

ফাইনালে মেসির আর্জেন্টিনা
ফাইনালে মেসির আর্জেন্টিনা  © সংগৃহীত

চলতি কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম সেমিফাইনালে র‍্যাঙ্কিংয়ের ৪৮তম দল কানাডার বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। যেকোনো প্রতিযোগিতার মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনার ধারেকাছে ছিলোনা কানাডা। সেই দুর্বল কানাডাকে তুড়ি মেরে উড়িয়ে ২-০ গোলের জয়ে ফাইনালে মেসির আর্জেন্টিনা। 

বুধবার (১০ জুলাই) মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় ভোর ৬টায়।  শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে কানাডা। বেশ কয়েকবার আকাশী-নীল শিবিরে হামলাও করে তারা। তবে ফিনিশিং দুর্বলতায় সাফল্য পায়নি দলটি। বলা যায় আলবিসেলেস্তেদের বেশ চাপে রাখে লাল জার্সিধারীরা। 

কিন্তু জুলিয়ান আলভারেজ-লিওনেল মেসিদের সামনে ফিকে হয়ে যায় সেই আক্রমণ। উল্টো অভিজ্ঞতার তেজ দেখিয়ে ম্যাচ নিজেদের করে নেয় আর্জেন্টিনা। খেলার ধারার বিপরীতে ২২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে ডিফেন্স চেরা পাস দেন রদ্রিগো ডি পল। যা রিসিভ করে দারুণ দক্ষতায় জালে জড়ান জুলিয়ান আলভারেজ। এতে কিছুটা স্বস্তি নেমে আসে আকাশী-নীল শিবিরে।

এরপর কানাডার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে জালের দেখা পেয়ে যান মেসি। এঞ্জো ফার্নান্দেজের পাসে হালকা করে পা ছুঁইয়ে দিয়ে চলতি কোপায় নিজের প্রথম গোলটি আদায় করে নেন মেসি। তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা ২-০ গোলের জয়ে নিশ্চিত করে ফাইনাল। 

আর্জেন্টিনার বিপক্ষে এদিন সেমিফাইনাল খেলতে নামা কানাডা পুরো ৯০ মিনিট খেলে কেবল দুইটি শট টার্গেটে রাখতে সক্ষম হয়েছে। তবে ম্যাচের শুরুর ১০ মিনিটে আর্জেন্টিনার চেয়ে বরং দাপট দেখিয়েছে কানাডাই।

আগামীকাল বৃহস্পতিবার (১১ জুলাই) একই সময় ব্যাঙ্ক অফ আমেরিকা স্টেডিয়ামে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে মাঠে নামবে উরুগুয়ে। এই মাচের জয়ীর সঙ্গে ফাইনাল খেলবে আর্জেন্টিনা। 

আগামী ১৫ জুলাই মায়ামিতে হবে ফাইনাল। এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ জুলাই।


সর্বশেষ সংবাদ