আইপিএলে চেন্নাইয়ের হয়ে যে ম্যাচগুলো খেলতে পারবেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান  © সংগৃহীত

আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলতে নেমে বাংলাদেশের ‘কাটারমাস্টার’খ্যাত মুস্তাফিজুর রহমানের কাছে যতটুকু চাওয়া ছিল, তার চেয়ে বেশিই করেছেন তিনি। একাদশে সুযোগ পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন মুস্তাফিজ। তবে আইপিএলের মাঝপথেই জরুরি কাজে বাংলাদেশে এসেছেন পেসার মুস্তাফিজুর রহমান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতেই মূলত দেশে ফেরেন তিনি।

ভিসা প্রক্রিয়া সম্পন্ন করে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আগামী ম্যাচে এই বাঁহাতি পেসারের খেলা নিয়ে আছে সংশয়। কারণ, প্রথমে ধারণা করা হয়েছিল, ৪ এপ্রিল ভিসার কাজ শেষ করে রাতেই ভারত যাবেন তিনি। কারণ, পরের দিন ম্যাচ রয়েছে চেন্নাই সুপার কিংসের। রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হায়দরাবাদের বিপক্ষে ধোনিরা নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে।

কিন্তু পুরো প্রক্রিয়া সম্পন্ন করতে পাঁচ থেকে ছয় দিন লেগে যেতে পারে। চেন্নাইয়ের হয়ে ৫ ও ৮ এপ্রিলের ম্যাচ দুটি খেলার সম্ভাবনা নেই বললে চলে। সে ক্ষেত্রে ১৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত মোট চারটি ম্যাচ খেলার সুযোগ পাবেন মুস্তাফিজ। কারণ, আইপিএল খেলার জন্য বাঁহাতি এ পেসারকে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র দিয়েছে বিসিবি। 

দেশে ফিরতে না হলে ৩০ এপ্রিল পর্যন্ত চেন্নাইয়ের হয়ে ৯টি ম্যাচ খেলার সুযোগ পেতেন মুস্তাফিজ। দেশে ফেরায় ৫ ও ৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ আর কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে পারবেন না। কারণ, ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতে পাসপোর্ট জমা থাকবে যুক্তরাষ্ট্রের দূতাবাসে। 

বিসিবির একটি সূত্র থেকে গতকাল জানা গেছে, যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আজ বায়োমেট্রিক্স সম্পন্ন করা হবে। পরের দুই দিন সপ্তাহিক ছুটি। সে ক্ষেত্রে সোমবারের আগে পাসপোর্ট হাতে নাও পেতে পারেন মুস্তাফিজ। টি২০ বিশ্বকাপের জন্য ৩০ জন ক্রিকেটারের ভিসা করাচ্ছে বিসিবি। 

১৪ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স, ১৯ ও ২৩ এপ্রিল লক্ষ্মণ সুপার জায়ন্টের সঙ্গে আর ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে চেন্নাইয়ের ম্যাচ। ঢাকার কাজ শেষ করে ভারতে ফিরে এই চারটি ম্যাচ খেলার সুযোগ পাবেন বাংলাদেশি পেসার। আইপিএল অভিযান শেষ করে ৩০ এপ্রিলের মধ্যে দেশে ফিরতে হবে তাঁকে। কারণ, ৩ থেকে ১২ মে চট্টগ্রাম ও ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ টি২০ সিরিজ।

চলমান আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে খেলছেন তিনি। ইতোমধ্যেই তিন ম্যাচে ফিজের শিকার ৭ উইকেট। আইপিএলের উদ্বোধনী ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরাও হয়েছেন বাংলাদেশের তারকা এই ক্রিকেটার।

 

সর্বশেষ সংবাদ