গুগলে খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে রোনালদোকে

ক্রিশ্চিয়ানো রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো  © সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের টেকনোলজি কোম্পানি সার্চ ইঞ্জিন গুগল ২৫ বছর ধরে সেবা দিয়ে আসছে।  গুগল ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। এ ২৫ বছরের ইতিহাসে গুগলের ইতিহাসে খেলোয়াড়দের সবচেয়ে বেশি সার্চ হওয়া খেলোয়াড়ের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। তিনি আর কেউ নন, বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

১৯৯৮ সালে যাত্রা শুরুর পর থেকে এখন অবধি গুগল পৌঁছে গেছে সকল ইন্টারনেট ব্যবহারকারীর কাছে। গুগলে একটি ক্লিক করলেই গোটা পৃথিবী চলে আসছে হাতের মুঠোয়। যে কোনো অজানা জিনিস সম্পর্কে জানতে গুগলে একটি ক্লিকই যথেষ্ট। নিজেদের ২৫তম বর্ষপূর্তির অংশ হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ এ একটি ভিডিও পোস্ট করেছে তারা। সেখানেই গুগল জানিয়েছে সবচেয়ে বেশি সার্চ হওয়া খেলোয়াড়ের নাম। 

সেই ভিডিওটিতে জানানো হয় গুগলের ইতিহাসে খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম।  ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার পর থেকেই আলোচনায় আসতে থাকেন পর্তুগালের তারকা এই ফুটবলার।  ব্যক্তিগত অর্জনের মধ্যে ৫ বার জিতেছেন ব্যালন ডি’অর। 

এদিকে, ২৫ বছরে গুগলে কোন ক্রিকেটারের নাম সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে সেটিও জানিয়েছে প্রতিষ্ঠানটি।  ভিডিওতে জানানো হয়, এখন পর্যন্ত গুগলের ইতিহাসে সবচেয়ে বেশি সার্চ করা ক্রিকেটার হলেন বিরাট কোহলি। কিছুদিন আগে শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপেও রেকর্ড গড়েছেন কোহলি। টুর্নামেন্ট সেরা হওয়ার পাশাপাশি শচীনের ৪৯টি সেঞ্চুরির রেকর্ড ভেঙে বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে ওয়ানডেতে গড়েন সেঞ্চুরির ফিফটি।


সর্বশেষ সংবাদ