প্রথমবারের মতো বাংলাদেশি ব্যাট ব্র্যান্ড এমকেএস আইসিসির স্বীকৃতি পেল

প্রথমবারের মতো বাংলাদেশের ব্যাট পেল আন্তর্জাতিক স্বীকৃতি
প্রথমবারের মতো বাংলাদেশের ব্যাট পেল আন্তর্জাতিক স্বীকৃতি  © সংগৃহীত

প্রথমবারের মতো অ্যাডিডাস, নাইকি, সিএ, রিবুকের মতো বিদেশি এসব প্রতিষ্ঠানের ব্যাটের পাশাপাশি দেখা যাবে বাংলাদেশের ব্যাটও। প্রথম বাংলাদেশি ব্যাট তৈরির ব্র্যান্ড হিসেবে আইসিসির স্বীকৃতি পেলো ইমরুল কায়েস ও মেহেদী হাসান মিরাজের ব্র্যান্ড এমকেএস স্পোর্টসের ব্যাট। এতে আন্তর্জাতিক ম্যাচে ব্র্যান্ডটির লোগো ব্যবহারে আর বাধা থাকলো না ক্রিকেটারদের।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) আইসিসি থেকে পাওয়া খুশির সংবাদ নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জানান ইমরুল।

জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ, ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে রাজশাহীর যুবক আফতাব শাহীন তৈরি করেছেন এই প্রতিষ্ঠান। যাকে সবাই চেনে ব্যাট ডক্টর হিসেবে। তিনজনের নামের অদ্যাক্ষর দিয়ে তৈরি যে ব্র্যান্ড।

এর আগে অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে মিলে রেস্ট্ররেন্ট ব্যবসায়ে নাম লিখিয়েছিলেন ইমরুল। তবে, চলতি বছর অক্টোবরে বন্ধ হয় সাকিব’স নামক রেস্টুরেন্টটি। এরপর ইমরুল নাম লেখান ক্রীড়াসামগ্রীর ব্যবসায়। জাতীয় দলের আরেক অলরাউন্ডার মিরাজের সঙ্গে মিলে খোলেন এমকেএস স্পোর্টস। সেই প্রতিষ্ঠানের ব্যাটই পেল আন্তর্জাতিক স্বীকৃতি।

আইসিসি থেকে সুখবর পেলেন মিরাজ-ইমরুলরা (ভিডিও)

এমন খবরের পর ইমরুল দিলেন আরেকটি সুসংবাদ। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তরুণ ক্রিকেটারদের স্পন্সর করবে তাদের এই প্রতিষ্ঠান। তরুণরা যাতে পর্যাপ্ত ও উন্নত ক্রীড়াসামগ্রীর অভাববোধ না করে, সেজন্য তাদের এই উদ্যোগ। আসন্ন বিপিএলে এমকেএস স্পোর্টসের ব্যাট হাতে রানের ফুলঝুরি ছোটাতে দেখা যাবে উঠতি তারকাদের। 

বর্তমানে কারখানাটিতে প্রতি বছর ৫০ হাজার টেনিস ব্যাট এবং ১০ হাজার আন্তর্জাতিক ক্রিকেট ব্যাট তৈরির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ