নির্বাচনী ব্যস্ততা রেখেই আমেরিকা যাচ্ছেন সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © সংগৃহীত

মাঠে চলছে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে সিরিজ। মাঠের বাইরে চলছে নির্বাচনের হাওয়া। তবে, দুই অঙ্গনেই পা রাখা সাকিব আল হাসান নেই কোথাও। মনোনয়নপত্র জমা দিয়ে বৈধতা পেয়েছেন। মাঝে একবার আচরণবিধি ভঙ্গ করে নির্বাচন কমিশনের কাছ থেকে শোকজ নোটিশ পেয়েছেন। দুবাই গিয়েছিলেন দুদিনের সফরে। সেখান থেকেও ফিরে এসেছেন। ব্যস্ত সাকিবের এবারের গন্তব্য মার্কিন যুক্তরাষ্ট্র। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে নির্বাচনী এলাকা মাগুরায় গিয়েছিলেন সাকিব, এরপর সন্ধ্যায় ঢাকায় ফেরেন তিনি। আঙুলের উন্নত চিকিৎসার জন্য শুরুতে সিঙ্গাপুরে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আমেরিকা যাচ্ছেন সাকিব। গতকাল রাতেই যাওয়ার কথা ছিল টাইগার অধিনায়কের। তবে, গিয়েছেন কি না, সেটা এখনো নিশ্চিত নন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি। 

বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলেন, সাকিব চলে গেছে কি না, সেটা জানি না। তার যেমন ইনজুরি, এটা ৪ থেকে ৬ সপ্তাহ সময় নেয়। ওর (সাকিব) চার সপ্তাহ হয়েছে, আরও ২ সপ্তাহ লাগবে। এরপর রিহ্যাব করবে, তারপর বোলিং করবে। তারপর গিয়ে স্কিল ট্রেনিং করবে।

তিনি আরো জানান, ফ্র্যাকচার জোড়া লাগতে ৪ থেকে ৬ সপ্তাহ সময় নিবে। এরপর ট্রেনিং আর কি। আরও কিছু সময় লাগবে। এ সময় আঙুলে ব্যান্ডেজ থাকবে। এখন কখন ফিরবে, এটা সাকিবের কনফিডেন্সের ব্যাপার, যেহেতু বোলিং ফিঙ্গার।

গত কয়েকদিনে ব্যান্ডেজ পরা আঙুল নিয়েই নির্বাচনী কার্যক্রমে সাকিবকে দেখা গেছে। তবে রাজনৈতিক ব্যস্ততা থাকলেও আরও বছর দেড়েক আন্তর্জাতিক ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে তার।

এর আগে, বিশ্বকাপ চলাকালীন শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং করার সময়ে বাঁ-হাতের আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। যে কারণে বিশ্বমঞ্চে বাংলাদেশের শেষ ম্যাচে দেখা মিলেনি বিশ্বসেরা এই অলরাউন্ডারের।

ধারণা করা হচ্ছে, চোট সারিয়ে আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে মাঠে ফিরতে পারেন সাকিব।


সর্বশেষ সংবাদ