স্টাম্প ভেঙে শাস্তি পেতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক

হারমানপ্রীত কাউর
হারমানপ্রীত কাউর  © সংগৃহীত

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ক্রিকেটীয় আচরণবিধি ভঙ্গ করায় শাস্তি পেতে যাচ্ছেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রীত কাউর। 

শনিবার সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সাথে অশোভন আচরণ করেন তিনি। এদিন আম্পায়ার তাকে লেগ বিফোর আউট দেওয়ায় প্রথমে আম্পায়ারের দিকে তির্যক দৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখা যায় তাকে। এরপর ক্ষুদ্ধ হয়ে ব্যাট দিয়ে স্ট্যাম্প ভাঙেন তিনি। মাঠ ছাড়ার সময়ও আম্পায়ারের উদ্দেশ্যে কিছু বলতে দেখা যায় তাকে। 

পরবর্তীতে ম্যাচ শেষে আম্পায়ারিং নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন ভারতীয় অধিনায়ক। হারমানপ্রীত বলেন, যে ধরনের আম্পায়ারিং হয়েছে তাতে তিনি খুবই বিস্মিত। পরবর্তীতে বাংলাদেশে আসলে তারা এগুলো মোকাবিলা করার প্রস্তুতি নিয়ে আসবেন।

আরো পড়ুন: আগস্ট মাসের আগেই ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

ক্রিকেটের নিয়ম অনুযায়ী, মাঠে কোন অপ্রীতিকর ঘটনা ঘটালে বা কোন ক্রিকেটার বা ম্যাচ অফিসিয়ালের প্রতি বাজে দৃষ্টিভঙ্গি প্রদর্শন করলে তা শাস্তিযোগ্য অপরাধ। এসব অপরাধে সাধারণত আর্থিক জরিমানাসহ বিভিন্ন মেয়াদের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হয়। এ ননিয়মানুযায়ী শাস্তি পেতে যাচ্ছেন হারমানপ্রীতও। 

তবে অপেক্ষাকৃত কম শাস্তি পেতে যাচ্ছেন ভারতীয় অধিনায়ক। একটি সূত্রে জানা গেছে, হারমানপ্রীতকে আর্থিক জরিমানা ও ডি মেরিট পয়েন্ট দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে। অর্থাৎ ম্যাচ ফির বড় অংশ জরিমানা খেতে পারেন তিনি। তাকে আন্তর্জাতিক ম্যাচে নিষেধাজ্ঞা দেওয়ার সুপারিশ করা হয়নি।

উল্লেখ্য, তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছিল বাংলাদেশ কিন্তু দ্বিতীয় ম্যাচে এ ধারাবাহিকতা বজায় রাখতে পারেননি টাইগ্রেসরা। পরবর্তীতে তৃতীয় ম্যাচে ফারজানার সেঞ্চুরি এবং শামীমার অর্ধ শতকে রেকর্ড সংগ্রহ করে শেষ ম্যাচটি ড্র করে স্বাগতিকরা।


সর্বশেষ সংবাদ