পিএসজিতে মেসিকে ‘ভাড়াটে খেলোয়াড়’ বলে স্লোগান সমর্থকদের

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি সম্প্রতি দুই দিনের জন্য পরিবার নিয়ে সৌদি আরব সফর করেছেন। অনুমতি ছাড়াই সৌদি আরবে পরিবারসহ ঘুরতে যাওয়ায় আর্জেন্টাই এ তারকা লিওনেল মেসির ওপর নিয়ম ভাঙার অভিযোগ তুলেছে পিএসজি। দুই সপ্তাহের জন্য ক্লাব থেকে বহিষ্কার করা হয়েছে তাকে। মেসির প্রতি ক্ষোভ উগরে দিচ্ছে তারা। এর মাঝে ক্লাবটির সমর্থকেরা মেসিকে অযোগ্য ভাষায় গালিও দেওয়া হয়। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মেসিকে ‘ভাড়াটে খেলোয়াড়’ বলে স্লোগান দেওয়া হচ্ছে। 

বুধবার (৩ মে) ক্লাবের হেডকোয়ার্টারের সামনে মেসির বিরুদ্ধে স্লোগান দিয়েছেন সমর্থকরা।  

মেসি বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক শেষে করে প্যারিসে ফিরেছিলেন। বিমানবন্দর থেকে পিএসজির ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে মেসি মেসি রব উঠেছিল সেদিন। তখন যতদূর চোখ যায় মানুষ আর মানুষ। আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে অর্ভ্যথনা জানাতে সম্ভাব্য সবকিছুই করেছিল তারা। কিন্তু এবার পিএসজিতে মেসির বিরুদ্ধে অশালীন স্লোগান। সম্প্রতি মাঠে নিয়মিতই সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হয়েছে মেসিকে। 

আর্জেন্টাইন তারকার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করের সমর্থকদের স্লোগানের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। ইতালিয়ান প্রভাবশালী সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো তার অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে সেই স্লোগানের ভিডিও আপলোড করেছেন। সেখানে দেখা যায়, স্লোগানের পাশাপাশি গালাগালও দিচ্ছেন কেউ কেউ। 

এদিকে ফরাসি পত্রিকা লে’কিপের সাংবাদিক লোয়িস তানজি জানিয়েছেন, লরাঁর বিপক্ষে পিএসজি হেরে যাওয়াতেই আসলে মূল সমস্যার শুরু। ওই ম্যাচ জিতলে পরের দুই দিন পিএসজির কোনো অনুশীলন ছিল না। কিন্তু লরাঁর বিপক্ষে হারের পর বদলে যায় দৃশ্যপট। সোমবার অনুশীলন ঘোষণা করা হয়। এদিকে মেসি আগেই সৌদি আরবে যাওয়ার পরিকল্পনা করে বসে আছেন।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। কিন্তু ফরাসি ক্লাবে তাঁর দুই বছর মোটের ওপর ভালো যায়নি। টানা দুই মৌসুম পিএসজি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। 

এদিকে, পিএসজি ছাড়তে নেইমারের বাড়ীর সামনে সমর্থকদের বিক্ষোভ। ফ্রান্সের আরএমসি স্পোর্টস জানিয়েছে, বুধবার (৩ মে) ফ্রান্সের স্থানীয় সময় বিকেল ৬টার দিকে পিএসজির প্রধান কার্যালয়ের সামনে হাজির হন আল্ট্রার কয়েক’শ সদস্য। তাদের হাতে ছিল ক্লাবের প্রতি অসন্তোষ প্রকাশ করা ব্যানার। 

সে সময়ের ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পিএসজির ওই সমর্থকেরা মেসি, নেইমার ও মার্কো ভেরাত্তির বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। তারা ক্ষোভ প্রকাশ করেন পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফির প্রতিও। পিএসজির প্রধান কার্যালয়ের সামনে থেকে তারা অবস্থান করেন নেইমারের বাড়ির সামনে। সেখানে ‘নেইমার চলে যাও’ স্লোগান দেন তারা ।


সর্বশেষ সংবাদ