স্কুল ক্রিকেটে মুম্বাই অনূর্ধ্ব-১৬ কে হারাল বাংলাদেশ

প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দল
প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দল  © সংগৃহীত

স্কুল ক্রিকেটে প্রথম তিন দিনের ম্যাচে মুম্বাই অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলকে হাড়িয়েছে বাংলাদেশের স্কুল ক্রিকেটাররা। দেশের গণ্ডি পেরিয়ে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শহর মুম্বাইয়ে নিজেদের ছাপ রেখেছে এই ক্ষুদেরা। রবিবার (৩০ এপ্রিল) মুম্বাই ক্রিকেট দলকে ইনিংস ও ১৭৪ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দল। 

মূলত বাংলাদেশের স্কুল পড়ুয়া ক্রিকেটার সামিউন বশির রাতুল ও দেবাশীষ সরকারের জোড়া সেঞ্চুরিতে ম্যাচ জেতে বাংলাদেশ। শচীন টেন্ডুলকার জিমখানা মাঠে প্রথম ইনিংসে ব্যাট করে ১৯০ রানে গুটিয়ে যায় মুম্বাই অনূর্ধ্ব-১৬ দল। জবাবে সামিউল বশির রাতুল আর দেবাশীষের জোড়া সেঞ্চুরিতে ৮ উইকেটে ৪৪৬ রান তোলে বাংলাদেশ দল।

শনিবার দ্বিতীয় দিনে প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড দলের ব্যাটার রাতুল ১০০ বলে ১০৫ রান করেন। এছাড়া বাংলাদেশের আরেক ব্যাটার দেবাশীষ সরকার ১০১ রানের ইনিংস খেলেন।  তৃতীয় সর্বোচ্চ রান আসে রিফাতের ব্যাট থেকে। ৯২ রানের ইনিংস খেলেন তিনি।

আরও পড়ুন: ফখর জামানের ১৮০ রানের তাণ্ডবে পাকিস্তানের রেকর্ড জয়।

২৫৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ বিকালে ব্যাটিংয়ে নামে স্বাগতিক দল। তবে ৪ রান তুলতেই তারা হারায় ২ উইকেট। রবিবার বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের খেলা শুরু হয়নি। দুপুর ১টা থেকে তৃতীয় দিনের খেলা গড়ায়। খেলা শুরু হতেই একের পর এক উইকেট হারাতে থাকে মুম্বাই। শেষ পর্যন্ত মাত্র ৮২ রানে অলআউট হয় তারা।

এর আগে গত সপ্তাহে মুম্বাই যায়  প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দলটি। এই সফরে শচীনের জিমখানা মাঠে মুম্বাই অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে আরও একটি তিন দিনের ম্যাচ এবং তিনটি একিদনের ম্যাচ খেলবে স্কুল ক্রিকেটাররা।


সর্বশেষ সংবাদ