ভূমিকম্পে বাবা হারানো শিশুর দায়িত্ব নিলেন রোনালদো

রোনালদোর ভক্ত তুরষ্কের ছোট্ট বালক নাবিল সাঈদ।
রোনালদোর ভক্ত তুরষ্কের ছোট্ট বালক নাবিল সাঈদ।  © সংগৃহীত

ফুটবল মহাতারকা রোনালদো শুধু খেলার মাঠেই নয়। মানবিক কাজের জন্য আলোচনায় আসেন সবসময়। স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক ও সিরিয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। সেই ভূমিকম্পে সব হারিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্ত তুরষ্কের ছোট্ট বালক নাবিল সাঈদ। জানা গেছে, তুরস্কের ভূমিকম্পে প্রায় সবই হারিয়ে ফেলা ভক্ত নাবিল সাঈদের দায়িত্ব নিয়েছেন সিআর সেভেন।

শনিবার (৪ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১০ বছর বয়সী নাবিল তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য উদ্ধারকারী দলের কাছে রোনালদোর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিল। সেই ভিডিও ক্লিপটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তেই ছড়িয়ে পড়ে এবং তা সৌদি কর্তৃপক্ষের নজড়ে আসে।

সাঈদের ইচ্ছে ছিল, জীবনে একবার হলেও প্রিয় তারকার সঙ্গে দেখা করবে সে। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। নাবিলের সঙ্গে দেখা করেছেন পর্তুগিজ সুপারস্টার। গতকাল শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

ভূমিকম্পে বাবা হারানো শিশুর দায়িত্ব নিলেন রোনালদো

জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তুর্কি আলালশিখ টুইটারে ক্লিপটি শেয়ার করেছেন এবং নাবিলের পরিচয় জানতে চেয়েছেন। এমনকি তিনি নাবিল ও তার মাকে সৌদি আরবে স্বাগত জানান। ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, যখন নাবিলকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, সে কার সঙ্গে সৌদি ভ্রমণ করতে চায়? নাবিল উত্তরে বলেছিল, ‘আমার বাবা এবং মা, কিন্তু দ্রুতই নিজেকে সংশোধন করে বলেছিল- তার বাবা আর নেই। গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নাবিলের বাবা প্রাণ হারান।’ 

রোনালদোর খেলা দেখার পাশাপশি তার সঙ্গে দেখার করার ইচ্ছেও পূরণ হয়েছে নাবিলের। রোনালদোকে দেখার সঙ্গে ‘আমি তোমাকে ভালবাসি’ বলে হাত মেলাতে যায় নাবিল। আর সেসময় নাবিলকে জড়িয়ে তার খোঁজখবর নেন রোনালদো।

আরও পড়ুন: ক্রাচে ভর দিয়ে মেসি-এমবাপ্পের খেলা দেখতে গ্যালারিতে নেইমার

রোনালদোর সঙ্গে দেখা করতে পেরে নাবিল জানায়, ‘আমি যখন রোনালদোকে দেখি, আমার কাছে মনে হচ্ছিল, এটা হয়তো একটা স্বপ্ন। আমি নিজেকে বিশ্বাস করতে পারছি না। আমি জানি না, কখন এই স্বপ্নের শেষ হবে। আমি আশা করি, এটা স্বপ্ন নয় সত্য।’ গণমাধ্যমের খবরে জানা গেছে, নাবিলের পড়াশোনার দায়িত্ব নিয়েছেন রোনালদো। শুধু নাবিল নয়, এর আগেও বহু পিছিয়ে পড়া শিশুর দায়িত্ব নিয়েছিলেন রোনালদো। 

আল নাসেরে শুরুটা ‘মলিন’ হলেও দ্রুতই সেরা ছন্দে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফেব্রুয়ারিতে দারুণ খেলার স্বীকৃতিও পেয়ে গেছেন পর্তুগিজ মহাতারকা। সৌদি আরবের প্রো লিগের মাস সেরা খেলোয়ার নির্বাচিত হয়েছেন এই ফরোয়ার্ড। 

সূত্র
খালিজ টাইমস


সর্বশেষ সংবাদ