মেসি-নেইমারের ব্যর্থতায় শেষ ষোলো থেকে বিদায় পিএসজি

মেসি-নেইমারের ব্যর্থতায় শেষ ষোলো থেকে বিদায় পিএসজি
মেসি-নেইমারের ব্যর্থতায় শেষ ষোলো থেকে বিদায় পিএসজি  © সংগৃহীত

মেসি-নেইমারের ব্যর্থতায় মার্সেইর কাছে হেরে কুপ দ্য ফ্রান্সের শেষ ষোলো থেকে বিদায় নিতে হলো শিরোপার দাবিদার পিএসজিকে। ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির পরাজয়ের দিনে আইকনিক ‘১০ নম্বর’ জার্সিতে দেখা যায় ক্লাবটির বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসিকে। পিএসজিকে বিদায় করে লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে মার্সেই।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ঘরের মাঠে রাতে ২-১ গোলে হেরেছে তারকা সমৃদ্ধ দলটি। দলের তারকা ফুটবলার মেসি, নেইমার ও সার্জিও রামোস জেতাতে পারলেন না দলকে।

এদিন খেলায় লিগের সর্বোচ্চ গোলদাতা কিলিয়ান এমবাপ্পে ছিলেন না। তার অভাবটা ভালোই বোধ করেছে ক্রিস্তফ গালতিয়ের দল।

ম্যাচের ৩১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে মার্সেইকে এগিয়ে দেন মেসির সাবেক সতীর্থ সানচেজ। মার্সেই ফরোয়ার্ড চেঙ্গিস আন্দারকে সার্জিও রামোস ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় মার্সেই। স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি অ্যালেক্সিস সানচেজ।

৪০তম মিনিটে নেইমারের দুর্দান্ত এক শট ফেরত আসে পোস্টে লেগে। এক মিনিট যোগ করা সময়ের শেষ মুহূর্তে সমতা ফেরায় পিএসজি। নেইমারের চমৎকার কর্নারে লাফিয়ে দারুণ হেডে জাল খুঁজে নেন রামোস। ১-১ গোলের সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতয়ার্ধের ম্যাচের ৫৭ মিনিটে পিছিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। রোসলান মিলানোভস্কির ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট আটকাতে পারেননি পিএসজি গোলরক্ষক দোনারুম্মা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে উঠেপড়ে লাগে পিএসজি। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি তারা। ফলে এবারের কুপ দ্য ফ্রান্সের শেষ ১৬ থেকেই বিদায় নিতে হল পিএসজিকে। এরপর যোগ করা সময়ে রামোসের অফসাইড ভুলে একটি সুবর্ণ সুযোগ নষ্ট হলে খেলায় হেরে যায় পিএসজি।

আরও পড়ুন: ভূমিকম্পে তুরস্কের ফুটবলারের মৃত্যু

এদিন মেসিকে আবারও দেখা যায় আইকনিক ১০ নম্বর জার্সিতে। মূলত, ফ্রেঞ্চ কাপের নিয়মের কারণেই ১০ নম্বর জার্সি পড়ার সুযোগ পান বিশ্বকাপজয়ী এই ফুটবলার। 

ফ্রেঞ্চ কাপের নিয়ম অনুযায়ী, একাদশে থাকা ফুটবলারদের জার্সি নম্বর হতে হবে ১-১১ এর মধ্যে। আর সেজন্য ৩০ এর পরিবর্তে ১০ নম্বর জার্সি পরেন এই আর্জেন্টাইন তারকা। এদিকে, পিএসজির জার্সিতে নিয়মিত ১০ নম্বর জার্সি পড়া নেইমার এদিন মাঠে নামেন ১১ নম্বর জার্সিতে। 

সূত্র: গোল ডটকম


সর্বশেষ সংবাদ