নেইমার-এমবাপ্পে বিহীন পিএসজিকে জেতালেন মেসি-হাকিমি

পিএসজিকে জেতালেন মেসি-হাকিমি
পিএসজিকে জেতালেন মেসি-হাকিমি  © সংগৃহীত

লিওনেল মেসির ফুটবল শৈলীতে পূরণ হলো নেইমার-এমবাপ্পের অভাব। শুরুতে ছন্দহীন খেলে ফরাসি জায়ন্টরা। সেই সুযোগে এগিয়ে যায় তুলুজ। সেই ধাক্কা সামলে দারুণভাগে ঘুরে দাঁড়ায় ত্রিস্তোফ গালতিয়েরের শিষ্যরা। শেষ পর্যন্ত মেসি-হাকিমির গোলে শীর্ষস্থান আরও মজবুত করলো পিএসজি। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে তুলুজকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি।

এদিন চোটের কারণে ম্যাচের বাইরে ছিল পিএসজির নির্ভরযোগ্য সের্হিও রামোস, কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। এই চোটের তালিকায় যুক্ত হয় আরেক নির্ভরযোগ্য খেলোয়াড় রেনাতো সানচেজ।

ম্যাচের ২০ মিনটেই এগিয়ে যায় তুলুজ। মিডফিল্ডার ফন বুমেনের ফ্রি-কিকে রক্ষণ দেয়ালে একজনের পায়ে লেগে বল জালে জড়ায়। এই ধাক্কা সামলে দারুণভাগে ঘুরে দাঁড়ায় গালতিয়েরের শিষ্যরা। একের পর এক আক্রমণে ৩৮ মিনিটে সফলতা পায় তারা। কার্লোস সোলারের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন  মরোক্ক ডিফেন্ডার আশরাফ হাকিমি। তাতে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় পিএসজি।

আরও পড়ুন: একদিনে দুই তারকার জন্মদিন—একজনের ৩৮, অন্যজনের ৩১

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮ মিনিটে লিওনেল মেসি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি। ৭৬ মিনিটে আর্জেন্টাইন তারকার আরেকটি শট ক্রসবারের ওপর দিয়ে যায়। বাকি সময়ে কোনো দলই আর গোলের দেখা পায়নি। এরপর একাধিক সুযোগ পেলেও গোলের দেখা পায়নি পিএসজি। ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গালতিয়েরের শিষ্যরা।

মেসির নৈপুণ্যে পিএসজির জয় 

এই জয়ে ২২ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লঁস। আর ২২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে তুলুজ।