ফেক ফিল্ডিং নিয়ে বাংলাদেশের অভিযোগ সঠিক: ভারতীয় ক্রিকেটার

কোহলির ফেক ফিল্ডিং
কোহলির ফেক ফিল্ডিং  © সংগৃহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ নিয়ে নানা বিতর্কের মধ্যে এবার আলোচনার যোগ দিলেন ভারতের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। ভারতীয় এই সাবেক ক্রিকেটারের মতে কোহলির ফেক ফিল্ডিং নিয়ে বাংলাদেশের অভিযোগ শতাভাগ সঠিক ছিল।

আকাশ বলেন, বাংলাদেশের অভিযোগ সঠিক, ওটা ১০০% ফেক ফিল্ডিং! বিরাট বল হাতে না নিয়েও থ্রো করার ইঙ্গিত দিয়েছিল। মাঠে থাকা দুই আম্পায়ার এবং তৃতীয় আম্পায়ার যদি ব্যাপারটা দেখত, তাহলে নিশ্চিত ভাবেই বাংলাদেশকে ৫ রান পেনাল্টি হিসেবে পেত। শুধু তাই নয়। সেই ডেলিভারিটাও 'ডেড বল' বলে বিবেচিত হত।

তিনি আরও বলেন, এমনকি সেই ডেলিভারি 'ডেড বল' হওয়ার জন্য আরও একটি বাড়তি বল খেলার সুযোগ পেত টাইগার্সরা। কিন্তু তেমন কিছু ঘটেনি। কারণ আম্পায়ারের চোখ থেকে এত বড় ঘটনা এড়িয়ে গিয়েছে। ওরা দেখলে বাংলাদেশ কিন্তু জিতে যেত। মনে রাখবেন আমরা কিন্তু ৫ রানে ম্যাচ জিতেছিলাম।

আরও পড়ুন: বিজ্ঞান ও প্রযুক্তিতে ‘নাম সর্বস্ব’ বিশ্ববিদ্যালয় পবিপ্রবি। 

বাংলাদেশ-ভারত ম্যাচ চলাকালীন অনেকের নজরে না আসলেও খেলা শেষে নুরুল হাসানের মন্তব্যের পর থেকে বিতর্কটা শুরু হয়। যে বিতর্কে যোগ দিয়ে বাংলাদেশকে খোঁচা দিয়েছিলেন ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

এক টুইট বার্তায় তিনি লিখেন, আমার বাংলাদেশের বন্ধুদের বলব, লক্ষ্যে পৌঁছাতে না পারার দায় ফেক ফিল্ডিং বা ভেজা কন্ডিশনকে দেবেন না। যদি একজন ব্যাটসম্যানও শেষ পর্যন্ত টিকে থাকতে পারত, ম্যাচটা বাংলাদেশ জিতত...অজুহাত খুঁজলে বড় হওয়া যায় না।


সর্বশেষ সংবাদ