যে কারণে দলে নেই মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ  © সংগৃহীত

ক্রিকেট পাড়ায় কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল নির্বাচকদের গুড-বুকে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। অবশেষে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে ছাড়াই আসন্ন বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপের টাইগারদের সাবেক টি-টোয়েন্টি অধিনায়ককে ছাড়াই অস্ট্রেলিয়া যাচ্ছে সাকিব আল হাসানের দল।

লাল-সবুজের জার্সিতে সবচেয়ে বেশি (১২১) আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলা রিয়াদ কেনো বাদ পড়েছেন দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু তার ব্যাখ্যা দিয়েছেন। এশিয়া কাপের দল থেকে অনেক পরিবর্তন এসেছে বিশ্বকাপ স্কোয়াডে।

আরও পড়ুন: বাংলাদেশের বিশ্বকাপ দলে আছেন যারা, বাদ পড়লেন কে?

মাহমুদউল্লাহকে কেন বাদ দেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে নান্নু বলেছেন, 'মাহমুদউল্লাহ রিয়াদ আওয়ার অল রেস্পেক্ট টো হিম, আমাদের জাতীয় দলে ভালো ভালো খেলা উপহার দিয়েছেন। আমাদের টি-টোয়েন্টির যে কনসালটেন্ট ওর একটা প্ল্যান আমাদেরকে দিয়েছে। আগামী এক বছরের জন্য যে প্ল্যানটা নিয়ে আগাচ্ছি এটার জন্য একটা ডিফারেন্ট ডিরেকশন, ঐ প্ল্যানের সাথেই গিয়েছি এবং টিম ম্যানেজম্যান্টের সাথে সবার সম্মতিক্রমেই মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দেওয়া হয়েছে। ’

শান্তকে কেন দলে নেওয়া হয়েছে সে প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, ' শান্তকে নিয়ে এখানে অনেক কিছু আলোচনা হয়েছে অনেক এনালাইসিস করা হয়েছে ব্যাকআপ একটা ওপেনারের জন্য। সো যেটা বললাম সবার স্মমিলিত সম্মতিক্রমেই আলোচনা করে সিদ্ধান্তগুলো এসে। সো এখানে কারো দ্বিমত থাকেনি। সো সেজন্যই শান্তকে ইনক্লোসন করা হয়েছে। ' 


সর্বশেষ সংবাদ