দেরিতে আসায় পরীক্ষা দিতে পারেনি ৭ এসএসসি পরীক্ষার্থী

এসএসসি পরীক্ষা
এসএসসি পরীক্ষা  © সংগৃহীত

চলমান এসএসসি পরীক্ষায় পরীক্ষা শুরুর ৪০ মিনিট পর কেন্দ্রে আসায় পরীক্ষায় অংশ নিতে দেওয়া হয়নি সাত শিক্ষার্থীকে। পরীক্ষার্থীরা লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআব্দুল্লাহ মাদ্রাসাতুল জামেয়াতুল ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার শিক্ষার্থী। এ ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে  ওই কেন্দ্রের সুপারকে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) উপজেলার আলেকজান্ডার কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পরীক্ষার্থীরা জানায়, গতকাল বৃহস্পতিবার পূর্বনির্ধারিত তারিখে জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষাটি হবে না বলে তাদের জানিয়েছিল মাদ্রাসার এক শিক্ষক। এ জন্য তারা পরীক্ষা কেন্দ্রে যাওয়ার প্রস্তুতি নেয়নি তারা। সকালে কেন্দ্র থেকে তাদের মাদ্রাসার অন্য এক শিক্ষক ফোন করে পরীক্ষার কথা জানালে কেন্দ্রে ছুটে আসে তারা। তাদের আসতে ৪০ মিনিট দেরি হওয়ায় কেন্দ্র সুপার তাদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেননি। ফলে বাধ্য হয়ে পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরতে হয় তাদের।

আরও পড়ুন: ফুল-ফ্রিতে স্নাতকোত্তর করুন নরওয়েতে

পরীক্ষা কেন্দ্রের হল সুপার ও আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলী জানান, জীববিজ্ঞানের পরীক্ষায় সাতজন পরীক্ষার্থী নির্ধারিত সময়ে কেন্দ্রে উপস্থিত হয়নি। ৪০ মিনিট পর তারা কেন্দ্রে উপস্থিত হলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হয়। তিনি নির্দেশ দেন বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে। নিয়ম অনুযায়ী ওই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়নি বলে জানান তিনি।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  এস এম শান্তনু চৌধুরী জানান, বিষয়টি নিয়ে কেন্দ্র সুপারকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে জেলা প্রশাসকের নির্দেশে। একই সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের কোনো গাফিলতির  বিষয়টিও।


সর্বশেষ সংবাদ