এসএসসি পরীক্ষায় ভুল সেট, অব্যাহতি কেন্দ্র সচিবকে

পদার্থবিজ্ঞান ও বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের প্রশ্ন
পদার্থবিজ্ঞান ও বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের প্রশ্ন  © সংগৃহীত

চলমান এসএসসি পরীক্ষায় ভুল সেটে পদার্থবিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ের পরীক্ষা নেওয়ায় এক কেন্দ্র সচিবকে পরীক্ষা সংক্রান্ত দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। তিনি রাজধানীর মাদারটেক আব্দুল আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব মো. আক্তারুজ্জামান।

এ তথ্য জানানো হয় ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক আদেশে। একইসাথে জানানো হয়েছে, পরীক্ষার্থীরা যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য ওই খাতাগুলো আলাদাভাবে মূল্যায়ন করা হবে। একই সাথে, নতুন করে কেন্দ্র সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ওই প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ভূঁইয়াকে।

আরও পড়ুন: ফুল ফ্রি স্কলারশিপে কাতারে পড়ার সুযোগ, পাবেন মাসিক বৃত্তি

আদেশে বলা হয়, শনিবার অনুষ্ঠিত পদার্থবিজ্ঞান এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা পরীক্ষা নির্ধারিত ৪ নম্বর সেটের পরিবর্তে ২ নম্বর সেটের ওপর পরীক্ষা নেওয়া হয় মাদারটেক আব্দুল আজিজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। যা পাবলিক পরীক্ষা পরিচালনা নীতিমালা পরিপন্থি এবং শাস্তিযোগ্য অপরাধ।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল জানিয়েছেন, দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষা সংক্রান্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে কেন্দ্র সচিবকে। ঢাকা বোর্ডের সব কেন্দ্রে সেদিন ৪ নম্বর সেটের ওপর পরীক্ষা নেওয়া হলেও ওই কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয় ২ নম্বর সেটে।


সর্বশেষ সংবাদ