১০ ভবিষ্যৎ অ্যাকচুয়ারিকে শিক্ষা বৃত্তি দিচ্ছে মেটলাইফ বাংলাদেশ

ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান
ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান  © টিডিসি ছবি

দেশের বিমাখাতে পেশাদার অ্যাকচুয়ারির সংখ্যা আরো বৃদ্ধি করার লক্ষ্যে প্রফেশনাল অ্যাকচুয়ারিয়াল শিক্ষাবৃত্তির মাধ্যমে ভবিষ্যতে এ কাজে আগ্রহী এমন ১০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করছে মেটলাইফ বাংলাদেশ।

বাংলাদেশে অ্যাকচুয়ারিদের জন্য এটিই একমাত্র বেসরকারি শিক্ষা বৃত্তি কর্মসূচি যা সচেতনতা বৃদ্ধির মাধ্যমে পেশাগত প্রবৃদ্ধি, অধ্যয়ন এবং পরীক্ষার জন্য আর্থিক সহায়তা এবং সনদ প্রাপ্ত প্রতিষ্ঠিত অ্যাকচুয়ারিদের কাছ থেকে পরামর্শ পাওয়ার সুযোগ করে দিচ্ছে।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে অধ্যয়নরত যেকোনো বিভাগের শিক্ষার্থীর জন্য এই শিক্ষাবৃত্তির আবেদন উন্মুক্ত ছিল যাদের মধ্যে থেকে নানা পর্যায়ের মূল্যায়নের মাধ্যমে বৃত্তিপ্রাপ্তদেরকে নির্বাচন করা হয়েছে। শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা যে বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত হয়েছেন, সেগুলো হচ্ছে - ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিন্সট্রেশন (আইবিএ), বাংলাদেশ ইউনিভার্সিটি অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট), বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)।

অ্যাকচুয়ারিয়াল শিক্ষাবৃত্তি পাওয়ার পর শিক্ষার্থীরা তাদের নিয়মিত প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি অ্যাকচুয়ারি শিক্ষার কোর্সগুলোও করতে শুরু করেন।

বীমা প্রতিষ্ঠানের জন্য বিভিন্ন ঝুঁকি ব্যবস্থাপনায় এবং বীমা খাতের প্রবৃদ্ধি ও বিকাশে অ্যাকচুয়ারিরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বাংলাদেশে এই পেশায় আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তোলার সুযোগ রয়েছে।

এ প্রসঙ্গে মেটলাইফ বাংলাদেশ এর মূখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ, এফসিএ বলেন, 'মেটলাইফ অভিনব উদ্যোগ এবং প্রতিভা বিকাশের নানা সুযোগের মাধ্যমে বাংলাদেশের বীমা খাতের উন্নয়নে কাজ করে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। বীমা খাতের প্রবৃদ্ধিতে অ্যাকচুয়ারিগণ সহায়তা করেন এবং আমরা এই পেশায় আগ্রহীদেরকে একটি অনন্য প্ল্যাটফর্মের মাধ্যমে মেটলাইফ এর সনদপ্রাপ্ত মেধাবি অ্যাকচুয়ারিবৃন্দের পরামর্শ এবং আর্থিক সহায়তা প্রদান করতে চাই। এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীবৃন্দ সম্ভাবনাময় অ্যাকচুয়ারি পেশায় ক্যারিয়ার গড়ার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।'

সম্প্রতি, অ্যাকচুয়ারিয়াল শিক্ষাবৃত্তি অর্জনকারী ১০ জন শিক্ষার্থীকে অভিনন্দন এবং স্বাগত জানিয়ে একটি ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান, বাংলাদেশ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ); মেটলাইফ বাংলাদেশ এর মুখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ, এফসিএ, এবং মেটলাইফ বাংলাদেশ এর অ্যাকচুয়ারিবৃন্দ সহ উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।


সর্বশেষ সংবাদ