টেন মিনিট স্কুলের শিক্ষাবৃত্তি পেল ৭ শিক্ষার্থী

পুরষ্কার প্রদান অনুষ্ঠান
পুরষ্কার প্রদান অনুষ্ঠান  © সংগৃহীত

পঞ্চম-দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ‘ক্লাসরুম জিনিয়াস’ শিরোনামে বোর্ড সিলেবাসভিত্তিক অনলাইন প্রতিযোগিতার  আয়োজন করেছে অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুল। প্রতিযোগিতায় বিজয়ী ৭ জনকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে স্কুল কর্তৃপক্ষ।

৫ম-১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্যে আয়োজিত দেশব্যাপী এই বোর্ড সিলেবাসভিত্তিক অনলাইন প্রতিযোগিতার প্রথম রাউন্ডে অংশ নেয় ৬৪ জেলার ২১২টি স্কুলের ৫০,০০০ এরও বেশি শিক্ষার্থী। সেখান থেকে সেরা ৮৪ জন জিনিয়াস অংশ নেয় সেমিফাইনাল রাউন্ডের পরীক্ষায়।  

প্রথম রাউন্ড থেকে সেরা ৮৪ জনকে নিয়ে গত ২৩ অক্টোবর টেন মিনিট স্কুল অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ‘টেন মিনিট স্কুল ক্লাসরুম জিনিয়াস’র সেমিফাইনাল রাউন্ড। প্রথম রাউন্ডে বিজয়ী হয়ে আসা সবাই পুরস্কার হিসেবে পায় মেডেল ও টেন মিনিট স্কুল অনলাইন ব্যাচের ৩ মাসের ফ্রি সাবস্ক্রিপশন। যেখানে পঞ্চম-দশম শ্রেণির শিক্ষার্থীরা যে কোনো বিষয়ে অনলাইনে দেশের সেরা শিক্ষকদের সঙ্গে ক্লাস করে থাকে।

সেমিফাইনালের ফলাফল অনুযায়ী পঞ্চম-দশম শ্রেণির প্রতি ক্লাস থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত সেরা ৪ জন করে মোট ২৮ জন পৌঁছে যায় ‘ক্লাসরুম জিনিয়াস’র গ্র্যান্ড ফিনালের গালা রাউন্ডে। প্রতিটি ক্লাসের জন্য গালা রাউন্ডে ছিল ইন্ডিভিজ্যুয়াল রাউন্ড ও বাজার কুইজ রাউন্ড। সবচেয়ে বেশি সঠিক উত্তর দিয়ে প্রতি ক্লাস থেকে একজন করে ক্লাসরুম জিনিয়াস নির্বাচিত হয় মোট ৭ জন।

ফাইনাল রাউন্ড শেষে শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির চেক ও ট্রফির সঙ্গে সঙ্গে টেন মিনিট স্কুলের অনলাইন ব্যাচের এক বছরের ফ্রি সাবস্ক্রিপশন তুলে দেন টেন মিনিট স্কুলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক।

পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হল- ঢাকার সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলের ৫ম শ্রেণির ঋতভিক জোয়ার্দার, মতিঝিল আইডিয়াল স্কুলের ৬ষ্ঠ শ্রেণির বিহান পাল, ফরিদপুর জিলা স্কুলের ৭ম শ্রেণির আহনাফ আকিফ, ময়মনসিংহ জিলা স্কুলের ৮ম শ্রেণির তাহসান রেজা রিদোয়ান, মুন্সিগঞ্জের বনারী মাল্টিল্যাটেরাল হাই স্কুলের ৯ম-১০ম শ্রেণির (মানবিক) লামিয়া ইসলাম রিমি, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলের ৯ম-১০ম শ্রেণির (ব্যবসায় শিক্ষা) ফারজানা ইয়াসমিন রিমি এবং গাইবান্ধার আহম্মদ উদ্দিন শাহ্ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের ৯ম-১০ম শ্রেণির (বিজ্ঞান) শাফকাত রাহমান।

আরও পড়ুন: ইরানের একাধিক বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, বিচার শুরু।

এ ছাড়া বাকি ফাইনালিস্টরাও পায় টেন মিনিট স্কুল অনলাইন ব্যাচের ৬ মাসের ফ্রি সাবস্ক্রিপশন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টেন মিনিট স্কুলের ব্র্যান্ডিং ও স্ট্র্যাটেজি ডিভিশনের হেড রাফসান সাবাব, টেন মিনিট স্কুলের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আয়মান সাদিক, সেলস্ ও মার্কেটিং ডিভিশনের হেড ইসনাদ শারাহবীল, হেড অব হিউম্যান রিসোর্সেস মুনজেরিন শহীদসহ প্রতিষ্ঠানটির মেধাবী কলাকুশলীরা।


সর্বশেষ সংবাদ