এসএসসির ফল প্রস্তুত, যেকোন সময় প্রকাশ

এসএসসির ফল প্রস্তুত
এসএসসির ফল প্রস্তুত  © ফাইল ছবি

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রস্তুত হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। সম্মতি সাপেক্ষে মন্ত্রণালয়ের অনুমতি মিললে ডিসেম্বরেই ফল প্রকাশ করা হবে। 

জানা গেছে, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফল প্রস্তুত করে রবিবার (১৯ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর সম্মতি নিয়ে ফল প্রকাশের তারিখ নির্ধারণ করবে। 

আরও পড়ুন: পবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন ফি ৬৫০ টাকা 

রেওয়াজ অনুযায়ী, ফল প্রকাশের দিন প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রীসহ শিক্ষা বোর্ড চেয়ারম্যানরা। তাই ফল প্রকাশে প্রধানমন্ত্রী যেদিন সময় দেন সেদিনই সময় নির্ধারণ করা হয়।

সোমবার (২০ ডিসেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম বলেন, আমরা ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ করেছি। প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষে শিক্ষা মন্ত্রণালয় অনুমতি দিলে ডিসেম্বরের যেকোনো দিন ফল প্রকাশ করতে পারব। আমাদের টার্গেট ২৩ থেকে ৩০ ডিসেম্বর।

আরও পড়ুন: জেএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় বাড়ল

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর পদার্থ বিজ্ঞান পরীক্ষার মাধ্যমে শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। করোনার কারণে এ বছর সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। পরীক্ষায় ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। গত বছর এ সংখ্যা ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯।


সর্বশেষ সংবাদ