ভর্তি পরীক্ষা

ঢাবি-গুচ্ছের পর এবার জাবিতে চমক তা’মীরুল মিল্লাতের বুশরার

আমিনা বুশরা
আমিনা বুশরা  © টিডিসি ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পর তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্রী আমিনা বুশরা এবার চমক দেখিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভর্তি পরীক্ষার ফলাফলেও। আজ মঙ্গলবার (২০ জুন) প্রকাশিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে ১ম এবং ‘সি’ ইউনিটে ৬৮তম এবং ‘ই’ ইউনিটে ২য় স্থান অর্জন করেছেন তিনি।

এর আগে বুশরা চলতি বছরের ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় তৃতীয়, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯৪তম এবং ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪০তম স্থান অর্জন করেন। সেইসঙ্গে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিকের ‘বি’ ইউনিটে ৮০তম স্থান অর্জন করেন।

আরও পড়ুন: বুয়েটে প্রথম, আইইউটিতে ১৪তম, ঢাবিতে ১০৩তম, মেডিকেলে ২৪৩তম শাফিন

আমিনা বুশরার শিক্ষা জীবন ও বেড়ে ওঠা ঢাকার ধামরাই উপজেলায়। পিতা স্থানীয় মাদ্রাসার সিনিয়র শিক্ষক এবং মা একজন গৃহিনী। বাবা মায়ের তিন মেয়ে ও এক ছেলের মধ্যে দ্বিতীয় সন্তান তিনি। পড়াশোনা করেছেন গাজীপুর মহানগরীর টঙ্গীস্থ তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসায়।

আমিনা বুশরা ওই মাদ্রাসা থেকে ২০২০ সালে মানবিক বিভাগ থেকে দাখিল ও ২০২২ সালে একই বিভাগ থেকে আলিম পরীক্ষায় অংশ নি‌য়ে জি‌পিএ-৫ সহ (গোল্ডেন) ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করেন।

প্রত্যাশার চেয়ে প্রাপ্তি বেশি উল্লেখ করে বুশরা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আসলে আল্লাহ তায়ালার কাছে আমি যতটুকু চেয়েছি তার চেয়েও বেশি দিয়েছেন তিনি। আমি প্রচেষ্টা করেছি আল্লাহ সফলতা দিয়েছেন, এই অনুভুতি আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। তবে শুধুই বলবো, আলহামদুলিল্লাহ।

তিনি আরও বলেন, আমি অত্যন্ত খুশি। এই ফলাফল আসলেই অনেক আনন্দের। নিজের সম্মান, মাদ্রাসা ও পরিবারের জন্য কিছু করতে পেরে অনেক ভালো লাগছে। আমার শিক্ষকগণ ও আমার পরিবারের সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

বুশরার সাফল্যের বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের শিক্ষার্থী আমিনা বুশরার বিশ্ববিদ্যালয়ের সফলতার কথা কয়েকদিন ধরে শুনছি। সে অনেক ভালো এবং মেধাবী একজন মেয়ে। ইতোপূর্বে সে বিভিন্ন বোর্ড পরীক্ষায় কৃতিত্বের সাথে সফলতা অর্জন করেছে। এজন্য আমি দোয়া করি, সে যেন সফলতার সহিত জীবনে আরও ভালো কিছু করবে এবং দেশ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করে যাবে।


সর্বশেষ সংবাদ