গুচ্ছের মাইগ্রেশন নিয়ে ফের সভায় বসছে আয়োজক কমিটি

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটাে

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন নিয়ে আবারও সভা ডেকেছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। বুধবার (২৮ ডিসেম্বর) রাত ৮টায় এই সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, গুচ্ছ ভর্তিতে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ রাখা নিয়ে হাইকোর্টে রিট করেছেন ভর্তিচ্ছুরা। শিক্ষার্থীদের রিটের প্রেক্ষিতে মাইগ্রেশন বন্ধ রাখা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। আগামী ১০ কার্যদিবসের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের রিটের বিষয়টি নিয়ে আলোচনা করতে এবং পরবর্তী কার্যক্রম কোন প্রক্রিয়ায় পরিচালনা করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে মূলত এই সভা ডাকা হয়েছে। সভায় গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা ভার্চুয়ালি যুক্ত হবেন।

নাম প্রকাশ না করার শর্তে গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার সাথে যুক্ত একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের রিটের কারণে গুচ্ছের ৮ম মেধাতালিকা স্থগিত রাখা হয়েছে। আজ আমাদের একটি সভা রয়েছে। সভায় বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন, ৮ম মেধাতালিকা থেকে ভর্তি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাসিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, রাত ৮টায় আমাদের একটি সভা রয়েছে। সভা শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কিছু বলা সম্ভব নয়।

এর আগে গতকাল মঙ্গলবার গুচ্ছ ভর্তিতে মাইগ্রেশন বন্ধ রাখা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। একইসঙ্গে রিট আবেদনকারীদের ক্ষেত্রে মাইগ্রেশন বন্ধ রাখার সিদ্ধান্ত স্থগিত করা হয়। গত সোমবার এই রিটটি করা হয়।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী বদরুদ্দোজা বাদল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ। 


সর্বশেষ সংবাদ