প্রকৌশল গুচ্ছে ২৬তম বুটেক্সে প্রথম সাদ

সাদ ইবনে আহমাদ
সাদ ইবনে আহমাদ  © সংগৃহীত

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে ২৬তম হয়েছেন তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী সাদ ইবনে আহমাদ। তিনি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মেধা তালিকায়ও প্রথম স্থান অধিকার করেছেন।

সাদ তার ফেসবুকে লিখেছেন, আলহামদুলিল্লাহ্। বুটেক্সের রেজাল্ট স্থগিতের পর অনেকেই সান্ত্বনা দিয়েছিলেন। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন। কিন্তু আমি নিরাশ হইনি। জানি মালিক আমার জন্য আরো ভালো কিছু রেখেছেন। সেটা আমি এখন বুঝি।

তিনি লিখেন, আল্লাহর রহমতে সংশোধিত রেজাল্টে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। এছাড়া গতকাল প্রকাশিত ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২৬তম হয়েছি। যারা সাপোর্ট দিয়েছেন, সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা রইল। সামনের বুয়েট পরীক্ষার রেজাল্টের জন্য অবশ্যই দোয়া করবেন।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (১৯ নভেম্বর) তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। পরে প্রথমবার স্থগিত হওয়া ফল আজ শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করে বুটেক্স।

সাদ ইবনে আহমাদের বুটেক্স ভর্তি পরীক্ষায় রোল নম্বর ছিল ১০৭০৩২। বুটেক্সের পূর্বের ফলে তিনি হয়েছিলেন দ্বিতীয়।

চলতি বছর ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ তিনটি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। তিনটি বিশ্ববিদ্যালয় মিলিয়ে মোট আসন রয়েছে ৩ হাজার ২০১টি।


সর্বশেষ সংবাদ