সিএফএর স্বীকৃতি পেল নর্থ সাউথ ইউনিভার্সিটি

বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথমবারের মতো চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) ইনস্টিটিউটের স্বীকৃতি পেল নর্থ সাউথ ইনস্টিটিউটের (এনএসইউ) ‘বিবিএ ইন ফিন্যান্স প্রোগ্রাম’।

সিএফএ স্বীকৃতি পাওয়ার ফলে এনএসইউর প্রোগ্রামটি শিক্ষার্থীদের ক্যারিয়ারে চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট পেশা গ্রহণে সহায়ক ভূমিকা রাখবে।

সিএফএ প্রোগ্রামটি শিক্ষার্থীদের চার্টার্ড ফিনান্সিয়াল এনালিস্ট হতে সহযোগিতা করে যা বর্তমান বিশ্বে সর্বাধিক সম্মানীয় পেশা হিসেবে স্বীকৃত। সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষার্থীরা এনএসইউ সিএফএ স্বীকৃত প্রোগ্রামে তালিকাভুক্তির কারণে চাকরি বাজারে আরও বেশি সমাদৃত হবে।

এ প্রোগ্রামে বাস্তবিক অর্থে হাতে-কলমে শিক্ষা দেয়া হয় এবং শিক্ষার্থীদের সিএফএ পরীক্ষায় ভালো ফলের জন্য উপযুক্ত করে গড়ে তোলা হয়। এর ফলে নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রতি বছর সিএফএ প্রোগ্রামের জন্য সীমিতসংখ্যক ছাত্রবৃত্তি প্রদান করতে পারবে।

উল্লেখ্য, এনএসইউ শিক্ষার্থীদের একটি দল ২০১৭-১৮ সালে সিএফএ ইনস্টিটিউট রিসার্চ চ্যালেঞ্জে জয়লাভ করে। মালয়েশিয়ায় অনুষ্ঠেয় এশিয়া প্যাসিফিক আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে দলটি।


সর্বশেষ সংবাদ