পবিপ্রবিতে শিক্ষকের দলীয় মতাদর্শ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের (শিক্ষক) কার্যনির্বাহী সংসদের এক সদস্যের দলীয় মতাদর্শ (রাজনৈতিক) খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার পবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক জনাব শাহ মোহাম্মদ সুমন এর নামে একটি মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর দলীয় মতাদর্শ নিয়ে অভিযোগ তুলেছে। তাঁর নাম সম্বলিত ছাত্রদলের একটি কমিটির কাগজ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও সংবাদপত্র অফিসে প্রেরণ করেছে। 

আরও পড়ুন: ভিসিদের সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর বৈঠক

এই ঘটনা প্রেক্ষিতে রবিবার (২ সেপ্টেম্বর ) বঙ্গবন্ধু পরিষদের (শিক্ষক) কার্যনির্বাহী কমিটির সভায় এই বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পরিষদের সাধারণ সম্পাদক ও উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. সন্তোষ কুমার বসুকে আহবায়ক করা হয়েছে। সদস্য সচিব হিসেবে আছেন একুয়াকালচার বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন মন্ডল ও সদস্য কমিউনিটি হেলথ এন্ড হাইজিন বিভাগের সহযোগী অধ্যাপক মি. লিটন চন্দ্র সেন । 

অভিযোগের সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তারঁ দলীয় মতাদর্শের বিষয়টি তদন্ত করার জন্য এ ব্যাপারে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে যাচাই-বাছাই করে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। 


সর্বশেষ সংবাদ