বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা কলেজের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা কলেজের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা কলেজের শ্রদ্ধা  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন  করেছে ঢাকা কলেজে। সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস’-২০২২ উপলক্ষে ধানমন্ডি ৩২নম্বরে ঢাকা কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা  এই শ্রদ্ধা নিবেদন করেন। 

এসময় উপস্থিত ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ, উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, জাতীয় শোক দিবস-২০২২ উদযাপন কমিটির আহ্বায়ক  ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোঃ আব্দুল কুদ্দুস সিকদার, যুগ্ন সম্পাদক মোঃ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম সহ অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকরা।

আরও পড়ুন: বুয়েটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

এরআগে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও ঢাকা কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও সকাল নয়টায় শেখ রাসেল দেয়ালিকা উদ্বোধন করা হয়। 

যোহরের নামাজের পর ঢাকা কলেজ জামে মসজিদে ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদতবরণকারী সকল শহিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত ও প্রার্থনা করা হয়। এরপর বিকেল তিনটায় বনানী কবরস্থানে বঙ্গমাতাসহ শাহাদত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারবর্গের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা কলেজ।

এসব কর্মসূচির মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হচ্ছে বলে জানান ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুদক্ষ নেতৃত্বের মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিল। তিনি স্বাধীনতা পরবর্তীতে দ্রুততম সময়ের মধ্যে যোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে সামনে অগ্রসর করার প্রক্রিয়া শুরু করেছিলেন। কিন্তু ঘাতকদের বুলেট তাঁর স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায়। একজন মুজিবকে হত্যা করতে পারলেও ঘাতকরা তার আদর্শ হত্যা করতে পারেনি। কেননা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সব এক সূত্রে গাঁথা।


সর্বশেষ সংবাদ