‘গাঁজা আমার কাছে ফ্যাক্ট না’ বলা সেই ইবি শিক্ষার্থী বহিষ্কার

রেজওয়ান সিদ্দীকি কাব্য
রেজওয়ান সিদ্দীকি কাব্য  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ কর্মী রেজওয়ান সিদ্দীকি কাব্যকে বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। বুধবার (২০ জুলাই) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। 

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে আইন বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ছাত্র রেজওয়ান সিদ্দিক কাব্যকে দেশীয় অস্ত্রসহ ইবি থানায় গ্রেফতার করেন। প্রক্টরের নেতৃত্বে প্রক্টরিয়ালবডির জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক রেজওয়ান সিদ্দিক কাব্যকে সাময়িক বহিষ্কার করা হলো।

এর আগে গত সোমবার রাত ১১ টার দিকে মহাসড়ক থেকে ট্রাকের চাবিসহ ড্রাইভারের কাছ থেকে পাঁচ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হয়। এতে কাব্য ক্ষিপ্ত হয়ে সাংবাদিককে মারতে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেশীয় অস্ত্র (রাম দা) নিয়ে ক্যাম্পাসে মহড়া দেন। পরে অস্ত্রসহ টিএসসিসিতে অবস্থিত প্রেস কর্ণারে আসেন কাব্য। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরাও আসেন। পরে ইবি থানার পুলিশকে জানালে রাত সাড়ে ৮টার দিকে অস্ত্রসহ তাকে আটক করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, প্রক্টরিয়াল বডির উপস্থিততে দেশীয় অস্ত্রসহ কাব্যকে আটক করে পুলিশ। তাকে বহিষ্কার করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।

এর আগে, ইবি শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের কর্মী রেজওয়ান সিদ্দিকী কাব্য বলেছেন, ‘গাঁজার থেকে বড় বড় জিনিসের বয়স পার করে আসছি, গাঁজা আমার কাছে কোন ফ্যাক্ট না। টাকা থাকলে ক্যাম্পাসেই গাঁজার থেকে বড় বড় জিনিস পাওয়া যায়। আর আমি ওদের কাছে গাঁজা চাইব ক্যান ওরা কি গাঁজার ডিলার নাকি? আর আমি মাসে ৩০ হাজার টাকা খরচ করি, আমি ওদের কাছে টাকা নিব ক্যান।’


সর্বশেষ সংবাদ