বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কুবিতে শোভাযাত্রা

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা   © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বঙ্গবন্ধুর ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

সোমবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।

পরে দিবসটিকে ঘিরে সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। কিন্তু প্রকৃত অর্থে স্বাধীনতাটি ছিল অসম্পূর্ণ। সেই স্বাধীনতাটিই পরিপূর্ণ হয়েছিল আজকের এই দিনে অর্থাৎ ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে। সে জন্যই আমাদের নিকট এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ।

আর পড়ুন: বিশ্ববিদ্যালয় বন্ধ করার যৌক্তিক কারণ নেই: শিক্ষামন্ত্রী

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ