ইবিতে ২ হাজার ৯৫টি আসনের মধ্যে ১৬২৬টি ফাঁকা

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২ হাজার ৯৫টি আসনের মধ্যে ১ হাজার ৬২৬টি আসন ফাঁকা। এই আসনগুলোতে ভর্তির জন্য কোনো শিক্ষার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেননি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার এবং বুধবার ভর্তির জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষ হয়েছে। মেধাতালিকায় প্রথম দিকে থাকা শিক্ষার্থীদের মধ্যে মাত্র ৪৬৯ জন সাক্ষাৎকারে অংশগ্রহণ করেছেন। বাকি আসনগুলোর জন্য কোনো শিক্ষার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেননি।

আরও পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসন কমছে ১ হাজার

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সবচেয়ে কম অংশ নিয়েছেন ‘এ’ ইউনিটে। এই ইউনিটে ৬৪ জন মৌখিক পরীক্ষা দিয়েছে। ‘বি’ ইউনিটের মৌখিক পরীক্ষায় অংশ নিয়েছেন ২৪৬ জন এবং ব্যবসা প্রশাসন অনুষদের ‘সি’ ইউনিটে ১৫৯ জন অংশ নিয়েছেন।

ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক আবদুস সামাদ বলেন, মেধা তালিকায় থেকেও যারা সাক্ষাৎকারে উপস্থিত হয়নি তারা উপযুক্ত কারণসহ যদি সমন্বয়কারী বরাবর লিখিত আবেদন করে তাহলে তাদের আবার সাক্ষাৎকার নেয়া হবে। তবে যদি তাদের থেকে কোন জবাব না পাওয়া যায় তাহলে তাদের আর সুযোগ দেয়া হবে না।

আরও পড়ুন: ঢাবির ডিনস কমিটির সভায় দ্বিতীয়বার পরীক্ষা নিয়ে আলোচনা হয়নি

এর আগে, গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষে গত ২৮ নভেম্বর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। শেষ হয়েছে গত ১২ ডিসেম্বর। পরে ৩০ ডিসেম্বর রাতে বিশ্ববিদ্যালয়টির ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের মেধা তালিকা প্রকাশিত হয়। আগামী ১১ জানুয়ারি পর্যন্ত ইবির ভর্তি কার্যক্রম চলবে।


সর্বশেষ সংবাদ