জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা কোর্সের ভর্তি আবেদন শুরু কাল

জাতীয় বিশ্ববিদ্যালয়
জাতীয় বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বছর মেয়াদী অন-ক্যাম্পাস পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা (পিজিডি) ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। আগামীকাল রবিবার থেকে এ আবেদন শুরু হবে। চলবে আগামী ২০ জানুযারি পর্যন্ত।

আজ শনিবার (২৫ ডিসেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আরও পড়ুন: তৃতীয় রিলিজ স্লিপের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রহীরা শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে আগামীকাল রবিবার (২৬ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে আবেদন কর‍তে পারবেন। যা শেষ হবে ২০২২ সালের ২০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত।

এতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় রিলিজ স্লিপের সিদ্ধান্ত জানুয়ারিতে

অনলাইন গেটওয়ে অথবা পে স্লিপ ডাউনলোড করে প্রাথমিক আবেদন ফি বাবদ ৫২৫/- (পাঁচশত পঁচিশ) টাকা আগামী ২৩ জানুয়ারি, ২০২২ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। আবেদন ফরমের প্রিন্ট কপি অনলাইন থেকে ২৪ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে সংগ্রহ করতে হবে।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বুয়েট: এবার যুক্তরাষ্ট্রে যাচ্ছেন আশুতোষ!

বিজ্ঞপ্তি আরও বলা হয়, এ ভর্তি কার্যক্রমে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, এসএসসি, এইচএসসি ও স্নাতক পর্যায়ে উত্তীর্ণ পরীক্ষার ফলাফল এবং মৌখিক পরীক্ষার ভিত্তিতে মেধা তালিকা প্রণয়ন করা হবে।

এ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ১৫ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে শুরু হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে জানা যাবে।


সর্বশেষ সংবাদ