বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির ২য় তালিকা প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটের অধীন বিভাগসমূহে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের ভর্তির সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৬ ডিসেম্বর থেকে ৫ পর্যন্ত ২য় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি হতে হবে। এই সময়সীমার মধ্যে কোনো শিক্ষার্থী ভর্তি হতে ব্যর্থ হলে তার মনোনয়ন বাতিল বলে গণ্য হবে বলে এতে উল্লেখ করা হয়েছে ।

ভর্তির জন্য শিক্ষার্থীদের জ্ঞাতব্য বিষয়াদি-

১) ভর্তির জন্য শিক্ষার্থী প্রথমে তার জিএসটি ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শকের স্বাক্ষর সংবলিত মূল প্রবেশপত্র দেখিয়ে ডিন অফিস থেকে ভর্তি ফরম ও পে-স্লিপ সংগ্রহ করবে। উক্ত ভর্তি ফরম ও পে-স্লিপ যথাযথভাবে পূরণ করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ট্রান্সক্রিপ্ট ও রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, জাতীয় পরিচয়পত্র বা জন্ম সনদের ফটোকপি এবং চয়েস ফরমের প্রিন্ট আউটের মূল কপিসহ ফরমের যথাস্থানে এক কপি রঙিন ছবি লাগিয়ে এবং আরেক কপি রঙিন ছবি স্ট্যাপলারের মাধ্যমে সংযুক্ত করে ভর্তি ফরম ও পে-স্লিপ ডিন অফিসে জমা দিতে হবে।

২) ডিন অফিসে ভর্তি ফরম জমা দেয়ার পরে শিক্ষার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল ট্রান্সক্রিপ্ট ও রেজিস্ট্রেশন কার্ড, জাতীয় পরিচয়পত্র/জন্মসনদের মূলকপিসহ সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যানের নিকট উপস্থিত হতে হবে কাগজপত্র নিরীক্ষার জন্য।

৩) ভর্তির সময় শিক্ষার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল ট্রান্সক্রিপ্ট খামে ঢুকিয়ে সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে (খামের উপরে অবশ্যই শিক্ষার্থীর নাম, ভর্তি পরীক্ষার রোল নম্বর, মেধাক্রম ও মোবাইল ফোন নম্বর লিখতে হবে)।

৪) কাগজপত্র নিরীক্ষা শেষে আবেদনপত্র ও পে-স্লিপ বিভাগ থেকে নিয়ে ব্যাংকে ভর্তি ফি জমা দিয়ে ভর্তিকার্য সম্পন্ন করতে হবে।

৫) ভর্তি ফি ১৫ হাজার ১৫০ টাকা। তবে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ এবং জীববিজ্ঞান অনুষদের জন্য তদসঙ্গে সংশ্লিষ্ট বিভাগ কর্তৃক নির্ধারিত ল্যাব ফি যুক্ত হবে।

৬) বিভাগ উন্নয়ন ফি নিজ বিভাগের নির্দেশনা অনুযায়ী বিভাগের ব্যাংক হিসাব-এ জমা দিতে হবে।

এর আগে গত ৬ ডিসেম্বর ভর্তি পরীক্ষার প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছিল। তখন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল, ৮ ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে প্রথম মেধাতালিকা ভর্তি শেষে আজ ২য় মেধাতালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ