রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তির মেধাতালিকা প্রকাশ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের মেধাতালিকা প্রকাশিত হয়েছে। আজ সোমবার (২০ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

‘এ’, ‘বি’ এবং ‘সি’ মোট তিন ইউনিটের ফল আলাদা আলাদাভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.rub.ac.bd/admission) পা্ওয়া যাচ্ছে। আবার প্রতিটি ইউনিটে মেধাতালিকার পাশাপাশি সংগীত ও কোটায় উত্তীর্ণদের ফল আলাদাভাবে প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ৩০ নভেম্বর থেকে অনলাইনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে আবেদন শুরু হয়ে চলে ১৫ ডিসেম্বর পর্যন্ত। জিএসটি গুচ্ছভুক্ত পরীক্ষায় উত্তীর্ণরা এই আবেদনের সুযোগ পেয়েছিলেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ১৫৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্ভুক্ত রবীন্দ্র অধ্যয়ন বিভাগে ৩০ জন; সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগে ৩৫ জন। সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত অর্থনীতি বিভাগে ৩৫ জন। ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে ৩৫ জন এবং সংগীত ও নৃত্যকলা অনুষদের অন্তর্ভুক্ত সংগীত বিভাগে ২০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।


সর্বশেষ সংবাদ