কুবিতে শোক দিবসের আলোচনা সভা

কুবিতে শোক দিবসের আলোচনা সভা
কুবিতে শোক দিবসের আলোচনা সভা  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বঙ্গবন্ধু পরিষদের নন্দী-জুলহাস অংশ। রবিবার (২২ আগস্ট) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চ্যুয়াল ক্লাসরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ও ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে দুটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, শোক দিবসের শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। একইসাথে শত্রুদের সকল ষড়যন্ত্রকে পরাজিত করে আগামীর বাংলাদেশ গড়তে হবে।

বঙ্গবন্ধু পরিষদের একাংশের সাধারণ সম্পাদক ড. জুলহাস মিয়ার সঞ্চালনায় ও সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান।

এসময় তিনি বলেন, জাতি হিসাবে আমরা লজ্জিত যে জাতির স্থপতিকেই আমরা সপরিবারে হত্যা করেছি। এই মাসটি বাঙালি জাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক। গতকাল গেল গ্রেনেড হামলা দিবস। আপনারা দেখে থাকবেন একটি পরিবার যেখানে তিলে তিলে এ দেশটিকে বিশ্বের দরবারে আসীন করতে চেয়েছেন, জাতি হিসাবে মাথা উঁচু করে দাড়াতে শিখিয়েছেন।

তিনি বলেন, ঠিক এই পরিবারকেই আমরা নির্মমভাবে হত্যা করি। জাতির স্থপতিকে চিরতরে বিদায় জানাই। আবার তার সুযোগ্য মেয়েকে গ্রেনেড হামলা করে বিদায় করতে চেয়েছি। কিন্তু তবুও এ পরিবারটি আমাদের দিয়ে যাচ্ছেন। আমি আজকের এই আলোচনা সভা থেকে আহ্বান জানাই, আসুন আমরা জাতির জনককে ধারণ করি। এ দেশের অগ্রযাত্রায় শামিল হই।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামীমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মো. কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দসহ বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ।


সর্বশেষ সংবাদ