উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রেজারার অধ্যাপক মোস্তফা

অধ্যাপক মোস্তফা কামাল আজাদ
অধ্যাপক মোস্তফা কামাল আজাদ  © টিডিসি ফটো

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ট্রেজারার পদে অধ্যাপক মোস্তফা কামাল আজাদ যোগদান করেছেন। গতকাল বুধবার (৫ মে) তিনি কর্মস্থলে যোগদান করেন। পরে আজ বৃহস্পতিবার বাউবির গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোস্তফা কামাল আজাদ দীর্ঘ ২৪ বছর উন্মুক্ত ও দূরশিক্ষণে শিক্ষাদানে অভিজ্ঞ তিনি কানাডার ওয়াটারলু ইউনিভার্সিটি থেকে দূরশিক্ষণে প্রশিক্ষণ নিয়েছেন। বেলজিয়ামের ইউনিভার্সিটি অব নামোর থেকে পোস্ট গ্র্যাজুয়েশন করেন।

এর আগে, অধ্যাপক মোস্তফা কামাল আজাদ বাউবির স্কুল অব বিজনেসের ডিন হিসেবে কর্মরত ছিলেন।

অধ্যাপক মোস্তফা নিউজিল্যান্ডের ওপেন পলিটেকনিক হতে ইনস্ট্রাশনাল ডিজাইনে প্রশিক্ষণ নেন। তিনি কমনওয়েলথ এক্সিকিউটিভ এম বি এ ও এমপিএ একাডেমিক প্রোগ্রামের সদস্য। মোস্তফা কামাল ওপেন এডুকেশন রিসোর্স ও ওপেন সায়েন্সের একজন সার্টিফায়েড সদস্য। তিনি দেশের অন্যতম একজন ওপেন লার্নিং বিশেষজ্ঞ।

ওপেন এডুকেশন, ওপেন এক্সেস, ওপেন ডাটা, ওপেন সায়েন্স, ওপেন ইনোভেশন ও ওপেন গভর্নমেন্ট বিষয়ে অধ্যাপক আজাদ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ঢাকা আহসানিয়া মিশন, শিক্ষা মন্ত্রণালয়, কমনওয়েলথ অব লার্নিং কানাডা, ওপেন ইউনিভার্সিটি শ্রীলংকা, কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়া সেন্টার (সিমকা), তামিলনাড়ু ওপেন ইউনিভার্সিটি, ইয়াশান্ত্র চ্যাবেন মহারাষ্ট্র ওপেন ইউনিভার্সিটির সঙ্গে দূরশিক্ষণ কার্যক্রমে ঙঊজ পলিসি প্রণয়নে সংযুক্ত রয়েছেন।


সর্বশেষ সংবাদ