চবিতে হলের ফটকে তালা দিয়ে ছাত্রীদের অবস্থান

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জননেত্রী শেখ হাসিনা হল খোলার দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছে হলটিতে আবেদনকারী ছাত্রীরা।

রবিবার (১৩ অক্টোবর) সকাল দশটার দিকে শেখ হাসিনা হলের মূল ফটকে তালা দিয়ে অবস্থান করেন তারা।

এ সময় তারা দুটি দাবি জানান। দাবিগুলো হলো- ১৪ অক্টোবরের মধ্যে ভাইভার ফল প্রকাশ করতে হবে ও ২০ অক্টোবরের মধ্যে হলে ওঠার জন্য যোগ্যদের নোটিশ দিতে হবে।

জানা যায়, গত ১৬ ও ১৭ সেপ্টেম্বর শেখ হাসিনা হলের আবেদনকারীদের সাক্ষাৎকার নেওয়া হয়। তবে এখন পর্যন্ত ফলাফল প্রকাশ করা হয়নি। এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি ফল প্রকাশের জন্য এক মাসের সময় নেয়া হয়েছে। অপরদিকে শিক্ষার্থীরা বলছেন দশ দিনের সময় দেওয়া হয়েছিল।

এই হলের শিক্ষার্থীরা এর আগেও বিভিন্ন সময় আন্দোলন করে আসছে হলে সিটের জন্য। কিন্তু দীর্ঘ দিন হলের সিটের ব্যাপারে কোনো সুরাহা না হওয়ায় আন্দোলনে নামে হলের আবাসিক ছাত্রীরা।

এদিন হলের প্রভোস্ট ও হাউজ টিউটররা অবরুদ্ধ হয়ে থাকে। পরবর্তীতে বেলা সাড়ে এগারোটার দিকে প্রক্টরিয়াল বডির সাথে ছাত্রীদের দীর্ঘ আলাপের পর তালা খুলে দেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থী নিশাত নাওয়ার রাফা বলেন, আমরা যে সময় বেঁধে দিয়েছি, এর মধ্যে এই কার্যক্রম শেষ করতে হবে। বারবার আন্দোলন করলেও প্রশাসন আমাদের শুধু আশ্বাসের বাণী শুনিয়েছেন। অথচ কোন কাজ হয়নি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, ভাইভা নেওয়া হয়েছে। তাদের তালিকা অনেকটাই প্রস্তুত। তবে হলটিতে এখনও কন্সট্রাকশানের কাজ চলায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে একটু দেরি করতে হচ্ছে।


সর্বশেষ সংবাদ