কলেজছাত্র ফারদিন হত্যার দায় স্বীকার যুবলীগ কর্মীর

  © টিডিসি ফটো

রাজশাহী সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ফারদিন ইসনা আষাড়িয়া রাব্বীকে (১৯) হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন গ্রেফতার যুবলীগ কর্মী রনক। শনিবার (১৭ আগস্ট) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিম রেজার আদালতে এ জবানবন্দি দেয়।

নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত সহকারী কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, আসামি তার জবানবন্দিতে জানায়, সে বিভিন্ন নেশায় আসক্ত। ঘটনার দিন একাই ছিনতাই করার উদ্দেশ্যে গোল গলা গেঞ্জির ভিতরে দা (দাউলি) লুকিয়ে রাখে। ঘটনার দিন ৬ আগস্ট ভোর অনুমান ৫টা ১৫ মিনিট থেকে সাড়ে ৫টা পর্যন্ত আসামি ঘটনাস্থলের পাশে আমরুর কনফেকশনারির পাশে ছিনতাইয়ের উদ্দেশ্যে ওঁৎ পেতে থাকে।

ওই সময় কলেজছাত্র রাব্বী তিতুমীর ট্রেন ধরার উদ্দেশ্যে ঘাড়ে ও কাঁধে ব্যাগ নিয়ে পায়ে হেঁটে হেঁটে বর্ণালীর মোড়ের দিকে যেতে থাকে। তখন আসামি রনক ভিকটিম রাব্বীর পথরোধ করে দা বের করে ছিনতাইয়ের চেষ্টা করে। রাব্বী দৌঁড়ে পালানোর চেষ্টা করে। দুইজনের মধ্যে ধস্তাধস্তি হয়।

এক সময় ভিকটিম আসামীকে ফেলে দেয় এবং চিৎকার চেঁচামেচি শুরু করে। ওই সময় আসামী রনক রেগে গিয়ে পিছন থেকে ভিকটিম রাব্বীর মাথায় দা দিয়ে কোপ মারে। রাব্বীর মাথায় গুরুতর রক্তাক্ত জখম হয়। রাব্বী মাটিতে পড়ে যায়। আসামি রনক অবস্থা বেগতিক দেখে, আশেপাশের লোকজন ও মসজিদের লোকজন দ্বারা ধরা পড়ার আশঙ্কায় টাকা, ম্যানিব্যাগ, মোবাইল, ব্যাগ না নিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। রনক জানায়, সে রাব্বীকে আগে থেকে চিনতেন না। ঘটনা ঘটার পর বিভিন্ন লোকজনের মাধ্যমে জানতে পারেন রাব্বী সিটি কলেজের ছাত্র ছিলেন এবং মেসে বসবাস করতেন।

উল্লেখ্য, গত ৬ আগস্ট ফারদিন ইসনা আষাড়িয়া রাব্বী ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার জন্য বের হয়ে খুন হন। এ ঘটনায় পুলিশ স্থানীয় ছিনতাইকারী ও যুবলীগ কর্মী রনককে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। আসামির দেয়া তথ্য ও শনাক্ত অনুযায়ী তার বাড়ির শোবার ঘর থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ধারালো দা আলামত হিসেবে উদ্ধার করা হয়। শনিবার আদালতে এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জনাবনবন্দি দেন রনক।


সর্বশেষ সংবাদ