বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বিশ্ববিদ্যালয়কে দুই কোটি টাকা বরাদ্দ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে প্রথমবার দুই কোটি টাকার চেক হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) চেয়ারম্যানের ধানমন্ডির অফিসে এ চেক হস্তান্তর অনুষ্ঠিত হয়।

ইউজিসি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অর্থ বেতন ও আনুষঙ্গিক ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয়টিকে বরাদ্দ দেয়া হয়েছে। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের কাছ থেকে ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য চেকটি গ্রহণ করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ।

প্রসঙ্গত, সম্প্রতি জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজকে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রপান্তর করে সরকার। গত বছরের ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের নীতি পাস হয় মন্ত্রিসভায়। চলতি বছরের ২ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০ নভেম্বর জাতীয় সংসদে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল, ২০১৭’ সর্বসম্মতিক্রমে ও কণ্ঠভোটে পাস হয়।


সর্বশেষ সংবাদ