ইবির ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষকদের সঙ্গে উপাচার্যের মতবিনিময়

প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।
প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।  © টিডিসি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসনের অনুষদের বিভাগগুলোর সভাপতি ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ২১২ নম্বর কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শেলীনা নাসরীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি সঞ্জয় সরকার, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ ও ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো গোলাম মহিউদ্দিন ছাড়াও প্রতিটি বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

সভায় অনুষদের সভাপতি ও শিক্ষকরা নিজেদের বিভাগের বিভিন্ন খাতের সমস্যার কথা তুলে ধরেন। এগুলো হলো কম্পিউটার ল্যাব না থাকা, ল্যাবে পর্যাপ্ত কম্পিউটার না থাকা, ল্যাব স্থাপনে প্রয়োজনীয় স্থানের স্বল্পতা,  কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক সংকট, সেশনজট, ইন্ডাট্রিয়াল ট্যুরের বাজেট, গবেষণাগারের উন্নয়ন ইত্যাদি। এ ছাড়া বিভাগের উন্নয়নে প্রতিবছর আলাদা করে অর্থ বরাদ্দ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে জোর দেওয়ার দাবি জানান। এ ছাড়া একটি সেন্ট্রাল একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও সেই মোতাবেক ক্লাস, পরীক্ষা ও ফলাফল প্রকাশের পরামর্শ দেন শিক্ষকেরা।

আরও পড়ুন: ইবির ভর্তিতে বহাল পোষ্য কোটা, পাস করলেই মিলছে ভর্তি

প্রধান অতিথির বক্তব্যে ইবির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব নসরুল্লাহ ছাত্র-জনতার অভ্যুথানে শহীদ সব ছাত্র-জনতার রুহের মাগফিরাত ও আহত ব্যক্তি দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ছয় বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন যৌক্তিক দাবি-দাওয়াগুলো মনোযোগসহকারে শোনেন এবং স্বল্প সময়ের মধ্যে সেগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।

উপাচার্য আরও বলেন, ‘বিজনেস ফ্যাকাল্টি ছাড়া একটি বিশ্ববিদ্যালয় কল্পনা করা যায় না। দেশের বিভিন্ন সেক্টরে বিজনেস ফ্যাকাল্টির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। আপনাদের পরামর্শ অনুযায়ী ল্যাবের জন্য যদি কোনো ফান্ডিং পাই, তাহলে ল্যাব স্থাপন করা যাবে। এ ছাড়া আপনাদের অ্যালামনাইদের যদি রাজি করানোর চেষ্টা করতে হবে, যাতে সমস্যাগুলো তুলে ধরে সমাধান পেতে পারি৷ আমার মূল লক্ষ্য হচ্ছে এখানের শিক্ষা, শিক্ষণ ও গবেষণার কাজ ত্বরান্বিত করা যাতে শিক্ষার উপযুক্ত পরিবেশ পাওয়া যায়।’


সর্বশেষ সংবাদ