তিতুমীর কলেজ হল প্রভোস্টের অপসারণ দাবি শিক্ষার্থীদের

প্রভোস্ট এবং মেট্রনের অপসারণ দাবি শিক্ষার্থীদের
প্রভোস্ট এবং মেট্রনের অপসারণ দাবি শিক্ষার্থীদের  © টিডিসি ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের সুফিয়া কামাল ছাত্রীনিবাসে একাধিক অনিয়মের অভিযোগ তুলে প্রভোস্ট এবং মেট্রনের অপসারণ দাবি করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে শিক্ষার্থীরা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিনের কাছে তাদের দাবি উপস্থাপন করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, সুফিয়া কামাল ছাত্রীনিবাসের দায়িত্বে থাকা প্রভোস্ট সহযোগী অধ্যাপক ফরিদা ইয়াসমিন এবং মেট্রন সোনালী রাজনৈতিক কার্যক্রমে জড়িত থাকায় তাদের দায়িত্ব থেকে অব্যাহতি চাওয়া হয়েছে। পাশাপাশি, শিক্ষার্থীরা হল ফি কমিয়ে প্রতিবছর সাত হাজার টাকার পরিবর্তে পাঁচ হাজার টাকা নির্ধারণের দাবি জানিয়েছেন। 

New Project - 2024-08-22T211304-373

সুফিয়া কামাল ছাত্রীনিবাস

শিক্ষার্থীরা আরও অভিযোগ করেন, হল প্রভোস্ট এবং মেট্রন অবৈধভাবে সেশন ফি নিয়ে শিক্ষার্থীদের হলে উঠানোর পাশাপাশি সিট বাণিজ্যে জড়িত। রাজনৈতিক নেত্রীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে সাধারণ শিক্ষার্থীদের ওপর চাপ প্রয়োগ করেন তারা। তাছাড়া, ফ্যান বরাদ্দের অর্থ থাকলেও শিক্ষার্থীদের ব্যক্তিগতভাবে ফ্যান কিনতে বাধ্য করা হয়। হল তত্ত্বাবধানে ব্যর্থতার অভিযোগে প্রভোস্ট এবং মেট্রনের পদত্যাগের দাবি জানিয়েছি আমরা।

তারা আরও বলেন, হলের সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব সৃষ্টি, হলের মেরামতের অবহেলা, শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের অভাব, এবং নিরাপত্তা প্রদানে ব্যর্থতার কারণেই তারা হল প্রভোস্টের পদত্যাগ চান। এছাড়াও, অকারণে শিক্ষার্থীদের সিট কেটে দেওয়ার হুমকির বিরুদ্ধে তারা তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

এ বিষয়ে তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন তাৎক্ষণিকভাবে জানান, শিক্ষার্থীদের দাবির বিষয়ে আগে সবার সঙ্গে আলোচনা করতে হবে তারপর প্রভোস্ট নিয়োগ। তবে, হল মেট্রন নিয়োগ দিতে সময় প্রয়োজন।


সর্বশেষ সংবাদ