কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের উপর পুলিশের গুলি-টিয়ার শেল

হামলায় গুরুতর আহত শিক্ষার্থীদের নিয়ে যাওয়া হচ্ছে
হামলায় গুরুতর আহত শিক্ষার্থীদের নিয়ে যাওয়া হচ্ছে  © সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারপন্থি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ চলছে। সর্বশেষ প্রাপ্ত অনুযায়ী পুলিশের ছোঁড়া গুলি ও টিয়ার শেলে বেশ কয়েকজন শিক্ষার্থীসহ একাধিক গণমাধ্যমকর্মী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ জুলাই) বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্পের সামনে হামলার ঘটনা ঘটে।

দ্যা ডেইলি ক্যাম্পাসের প্রতিনিধি ঘটনাস্থল থেকে জানিয়েছেন, এই মুহূর্তে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্রে করে ক্যাম্পাসটিতে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ-শিক্ষার্থী দুপক্ষ ক্যাম্পাসটিতে মুখোমুখি অবস্থানে রয়েছেন। থেমে থেমে পুলিশের দিকে শিক্ষার্থীরা ইট-পাটকেল ছুঁড়ছে। পুলিশিও শিক্ষার্থীদের দিকে পাল্টা গুলি ও রাবার বুলেট ছোঁড়া অব্যাহত রেখেছে।

কোটা সংস্কারপন্থি শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী এদিন বিশ্বরোড অবরোধ করতে যাচ্ছিলেন। এদিকে আগে থেকে পুলিশ বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনসার ক্যাম্পে অবস্থান নেয়। এসময় আন্দোলনকারীরা পুলিশের বাধার মুখে পড়েন। এতে দুপক্ষের মাঝে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

এর আগে গতকাল বুধবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর শাহবাগে এ কর্মসূচির ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিফ মাহমুদ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে রওয়ানা হওয়ার কথা রয়েছে আন্দোলনকারীরা।

 

সর্বশেষ সংবাদ