অধ্যক্ষ-উপাধ্যক্ষ না থাকায় কাজে স্থবিরতা বানেশ্বর সরকারি কলেজে

বানেশ্বর সরকারি কলেজ
বানেশ্বর সরকারি কলেজ  © ফাইল ছবি

গত ৬ মাস ধরে রাজশাহীর বানেশ্বর সরকারি কলেজে নেই অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ। এছাড়া কলেজটিতে মোট ১৬ জন শিক্ষকের পদ শূন্য রয়েছে। এতে স্থবির হয়ে পড়েছে প্রতিষ্ঠানটির প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম। কলেজটিতে দ্রুত অধ্যক্ষ ও উপাধ্যক্ষ এবং শূন্য পদসমূহে শিক্ষক নিয়োগের দাবি জানিয়েছেন কর্মরত শিক্ষকরা।

কলেজ সূত্রে জানা গেছে, গত বছরের ১৬ ডিসেম্বর অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল মোতালেব মারা যান। এরপর ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন কলেজের কৃষি বিভাগের প্রভাষক মো. আলাউদ্দিন সিকদার। তার দায়িত্ব পালনের ৬ মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি এতে করে বিঘ্নিত হচ্ছে কলেজের প্রশাসনিক কাজকর্ম।

ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদে থাকা কলেজের কৃষি বিভাগের প্রভাষক মো. আলাউদ্দিন সিকদার বলেন, গত ১৬ ডিসেম্বর বানেশ্বর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোতালেব মারা গেলে অধ্যক্ষের পদটি  আমাকে যোগ্যতার ভিত্তিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়। ইতোমধ্যে আমরা কলেজের অধ্যক্ষ চাহিদাপত্র দিয়েছি যে কোনো সময় সরকারি ভাবে অধ্যক্ষ নিয়োগ হয়ে আসবে। আর যে সকল পদ শূন্য আছে অধ্যক্ষ নিয়োগ হলেই বাকি গুলোর নিয়োগ দেওয়া হবে বলে আমার ধারণা।

জানা গেছে, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত এই কলেজে বর্তমানে উচ্চ মাধ্যমিক, ডিগ্রি, ও অনার্স বিভাগে প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রী রয়েছে। দীর্ঘদিন থেকে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদসহ ১৬টি পদই শূন্য।

বানেশ্বর সরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ না থাকায় কলেজের বিভিন্ন বিভাগে দাপ্তরিক কাজ ও কলেজের প্রশাসনিক কাজসহ অ্যাকাডেমিক শিক্ষা কার্যক্রমও ব্যাহত হচ্ছে। তাই শিগগির অধ্যক্ষ ও উপাধ্যক্ষ নিয়োগ দেয়া হোক।


সর্বশেষ সংবাদ